ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

রোনালদোকে নিয়ে যা বলেছেন কিংবদন্তীরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২১:২৩ ১১ জুলাই ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নয়টি বছর অসাধারণ পারফর্ম দেখানোর পর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রোনালদোকে নিয়ে বলা বিভিন্ন সময়ে তারকা খেলোয়াড়দের বলা বিভিন্ন মন্তব্য ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য তুলে ধরা হল।

রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ রোনালদোকে রেখেছেন রিয়াল কিংবদন্তী ডি স্টেফানোর সাথেই। তার মতে, ডি স্টেফানোর সাথে রোনালদো রিয়াল মাদ্রিদের সেরা।

ফুটবল সম্রাট পেলের মত এমন, তার দক্ষতা নিয়ে কোনো সন্দেহ নেই। আমি মনে করি, বর্তমান সময়ের সেরা ফুটবলার, সেরা স্কোরার এবং সেরা ফরওয়ার্ড সে।

স্পেশাল ওয়ান খ্যাত হোসে মরিনহো বলেছেন, আমার বাচ্চারা পেলের খেলা দেখেনি। কিন্তু তারা পেলেকে চেন। আগামি ৪০বছর পরেও বাচ্চারা জানবে ক্রিস্টিয়ানো রোনালদোকে।

আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনার মতে, ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল ঐতিহ্যের অংশ। সে এমন একজন খেলোয়াড় যে একাই দলকে শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচে রাখতে পারে।

প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও বাদ যাননি রোনালদোর প্রশংসা থেকে। তিনিও ভাসিয়েছিলেন প্রধান প্রতিদ্বন্দ্বীকে। তার মতে, ক্রিস্টিয়ানো রোনালদো একজন অসাধারণ খেলোয়াড় যার অনন্য দক্ষতা রয়েছে। আর যে নিজেকে প্রতি মৌসুমেই ছাড়িয়ে যেতে চায়। আর এ কারণেই সে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

ফরাসি কিংবদন্তী এবং সাবেক রিয়াল কোচ ও ম্যানেজার জিনেদিন জিদান উল্লেখ করেন, ক্রিস্টিয়ানো ভিন্ন গ্যালাক্সি থেকে আসা খেলোয়াড়। সে জানে সে গোল করতে যাচ্ছে। সে আলাদা এবং বিশেষ কিছু।

পর্তুগিজ কোচ সান্তোস বলেন, ক্রিস্টিয়ানোই সেরা। আর এ নিয়ে কোনো সন্দেহ নেই।

রিয়াল সতীর্থ ও অধিনায়ক রামোসের মত এমনই, ক্রিস্টিয়ানো এমন একজন গোল স্কোরার যেমন কখনই আসেনি।

ব্রাজিল লেফট ব্যাক মার্সেলো লিখেছেন, ক্রিস্টিয়ানোর সাথে খেলা এটা খুবই সম্মানের। আপনাকে শুধু তার কাছে বল দিতে হবে আর সে বাকিটা সেড়ে ফেলবে।

রিয়াল কিংবদন্তী ডি স্টেফানোও রোনালদোতে মুগ্ধ ছিলেন। তিনি বলেছিলেন, ক্রিস্টিয়ানো একজন ফেনোমেনন। সেই এক নাম্বার এবং সে একজন বুনো ফুটবলার।

ডেইলি বাংলাদেশ/এসআই