রোকেয়া দিবসে বেরোবিতে নানা কর্মসূচি

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

রোকেয়া দিবসে বেরোবিতে নানা কর্মসূচি

বেরোবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:৫০ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:৫০ ৮ ডিসেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

৯ ডিসেম্বর রোকেয়া দিবস। নারী জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৩৮তম জন্মবার্ষিকী ও ৮৬তম মৃত্যুবার্ষিকী। দিবসটিকে যথাযথ মর্যাদায় পালন করতে নানা কর্মসূচি হাতে নিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন। 

এ উপলক্ষ্যে রোববার সকাল ১০টায় শোভাযাত্রা বের হবে। সাড়ে ১০টায় বেগম রোকেয়ার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। ১০ টা ৪৫ মিনিটে রোকেয়া বইমেলা ও বই প্রদর্শনীর উদ্বোধন।  বেলা ১১টায় ‘বেগম রোকেয়ার স্বদেশ ভাবনা’ শীর্ষক সেমিনার এর মূল প্রবন্ধ উপস্থাপনা করবেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা।

এতে আলোচক হিসেবে থাকবেন কলা অনুষদের ডিন ও বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, বিজ্ঞান অনুষদের ডিন ড. গাজী মাাজহারুল আনোয়ার এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন আবু কালাম মোঃ ফরিদ-উল ইসলাম।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মোরশেদ হোসেন। মুক্ত আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রধান অতিথি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। এছাড়া ১২টায় বেগম রোকেয়া ও নারী অধিকার বিষয়ে কুইজ প্রতিযোগিতা ও ১২টা ১৫ মিনিটে বেগম রোকেয়া গল্প অবলম্বনে নাটিকা। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ