রেফারি ফুটবলে চ্যাম্পিয়ন বাকখালী

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২২ রমজান ১৪৪০

Best Electronics

রেফারি ফুটবলে চ্যাম্পিয়ন বাকখালী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৭ ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ১৮:১৭ ১৮ এপ্রিল ২০১৯

‘ওয়ালটন কক্সবাজার রেফারি ফুটবল টুর্নামেন্ট-২০১৯’ চ্যাম্পিয়ন হয়েছে বাকখালী। আর রানার্স-আপ হয়েছে ইনানী।


বৃহস্পতিবার কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে সকালে অনুষ্ঠিত ফাইনালে বাকখালী ২-০ গোলে ইনানীকে হারিয়ে শিরোপা জিতে নেয়। টুর্নামেন্ট সেরা হয়েছেন বাকখালীর সাঈদ। চ্যাম্পিয়ন বাকখালী ও রানার্স-আপ ইনানীকে ট্রফি দেওয়া হয়। এ ছাড়া দলের প্রত্যেক খেলোয়াড়কে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন কক্সবাজার জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু। এ সময় কক্সবাজার ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই প্রতিযোগিতায় কক্সবাজারের ৮০ জন রেফারি অংশ নেন। সেখান থেকে বাছাই করে ৪৪ জনকে নিয়ে চারটি দল গঠন করা হয়। তাদের নিয়ে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। লিগ পদ্ধতিতে বাকখালী ও ইনানী ফাইনালে ওঠে। খেলা অনুষ্ঠিত হয় ফুটসাল টুর্নামেন্টের নিয়মে। 
শুধু টুর্নামেন্টই নয়, রেফারিদের জন্য প্রশিক্ষণ কর্মশালারও আয়োজন করা হয়। কর্মশালার পাশাপাশি চল ফুটবল টুর্নামেন্ট। রেফারিরা যা শিখেছেন এবং যা জানেন সেগুলোর প্রয়োগ ঘটাতে পেরেছেন এই টুর্নামেন্টে।

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics