রেনু হত্যা: মূল হোতা হৃদয় পাঁচ দিনের রিমান্ডে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=121921 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৪ ১৪২৭,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

রেনু হত্যা: মূল হোতা হৃদয় পাঁচ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৯ ২৪ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেনুকে গণপিটুনি দিয়ে হত্যার প্রধান আসামি ইবরাহীম হোসেন হৃদয়কে (১৯) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম মো. জসিম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, মঙ্গলবার রাতে গ্রেফতার এই মূল হোতাকে এদিন দুপুরে আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জের ভুলতা থেকে ইবরাহীম হোসেন হৃদয়কে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা পূর্ব বিভাগের অবৈধ মাদক উদ্ধার ও প্রতিরোধ টিম। তার বাড়ি উত্তর বাড্ডার হাজিপাড়ায়। তিনি উত্তর বাড্ডা বাজারে সবজি বিক্রি করতেন। বিভিন্ন ফুটেজ দেখে হৃদয়কে এ হত্যাকাণ্ডের মূলহোতা বলে চিহ্নিত করা হয়েছে।

ঘটনার পর হৃদয় বুঝতে পেরেছিল পুলিশ তাকে খুঁজছে। তখন সে চলে যায় নারায়নগঞ্জে দুই দিন পর তার চুল ন্যাড়া করে ফেলে। এ সময় বাড্ডায় থাকা তার নানিকে সে বলে তার যত পোশাক আছে সব যেন পুড়িয়ে ফেলা হয়। তবে ঘটনার দিন হৃদয় যে পোশাকে ছিল সেটা উদ্ধার করা হয়।

দেশব্যাপী আলোচিত এই নৃশংস হত্যার ঘটনায় বাড্ডা ও উত্তর বাড্ডা এলাকা থেকে সাত জনকে গ্রেফতার করে ডিএমপির বাড্ডা থানা পুলিশ। এদের মধ্যে শাহীন (৩১), বাচ্চু মিয়া (২৮), বাপ্পী (২১), আবুল কালাম আজাদ (৫০) ও কামাল হোসেন (৪০) চার দিনের রিমান্ডে রয়েছেন। জাফর নামে একজন দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

শনিবার সকালে উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেনুকে গণপিটুনি দিয়ে হত্যা করে স্থানীয় লোকজন। এ ঘটনায় ওইদিন বাড্ডা থানায় ৪০০-৫০০ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে হত্যা মামলা করেন নিহতের ভাগনে নাসির উদ্দিন।

ডেইলি বাংলাদেশ/এসআই