রোহিঙ্গা
শিরোনাম:
ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ১২ আওয়ামী লীগের প্রস্তাব জনমতের বিপরীত: রিজভী শেরপুরের নকলা উপজেলার চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মনির চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার চার বিভাগে অতি‍ভারী বর্ষণের সম্ভাবনা, সমুদ্রবন্দর সমূহে সতর্কতা সংকেত চট্টগ্রামে মাদক সম্রাট ফারুক র‍্যাবের সাথে `বন্দুকযুদ্ধে` নিহত; ইয়াবা, ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় ৩ সেনা সদস্য নিহত আজ ১২তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস
শিরোনাম:
ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আটক ১২ আওয়ামী লীগের প্রস্তাব জনমতের বিপরীত: রিজভী শেরপুরের নকলা উপজেলার চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মনির চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার চার বিভাগে অতি‍ভারী বর্ষণের সম্ভাবনা, সমুদ্রবন্দর সমূহে সতর্কতা সংকেত চট্টগ্রামে মাদক সম্রাট ফারুক র‍্যাবের সাথে `বন্দুকযুদ্ধে` নিহত; ইয়াবা, ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় ৩ সেনা সদস্য নিহত আজ ১২তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস...

রুশ বোমারু বিমান কিনছে পাকিস্তান, সতর্ক ভারত

প্রকাশিত: ০৯:২৯, ১০ অক্টোবর ২০১৭

আপডেট: ১৫:২৪, ১০ অক্টোবর ২০১৭

৬৪৫১ বার পঠিত

ফাইল ছবি

ফাইল ছবি

নিজেদের সমরিক শক্তিকে বৃদ্ধির লক্ষ্যে কাজ শুরু করেছে পকিস্তান। আর তারই অংশ হিসেবে এবার রাশিয়া থেকে আরও অত্যাধুনিক যুদ্ধবিমান কেনার বিষয়ে আলোচনা করছে দেশটি।

এসইউ-৩৫ ফ্ল্যাংকার-ই নামের এই বোমারু বিমান রাশিয়ার থেকে কিনতে চেয়ে আবেদন করেছে পাকিস্তান। পাক প্রতিরক্ষা বিষয়ক সাময়িক পত্রিকা আইএইচএস জেন-এর বিশ্লেষকরা এই তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, নাম প্রকাশে অনিচ্ছুক পাক সরকারের পদস্থ কর্মকর্তারা বিষয়টি অস্বীকার করেননি। তবে এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন তারা।

এ ব্যাপারে এক কর্মকর্তা বলেছেন, শত্রু সীমানার অনেক ভিতরে ঢুকতে পারে এমন সুদক্ষ বোমারু বিমান পিএএফ’র দরকার। আর এই জন্যেই পাকিস্তান দুই ইঞ্জিনের এসইউ-৩৫ বিমান কিনতে আগ্রহী বলে জানান তিনি।

এছাড়া, পাকিস্তানের অন্য আরেক কর্মকর্তা বলেন, ভারতের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক থাকা সত্ত্বেও পাকিস্তানকে অত্যাধুনিক প্রতিরক্ষা সরঞ্জাম বিক্রি করতে আগ্রহী হয়েছে রাশিয়া। অবশ্য এসইউ-৩৫ বিমান কেনা হবে কিনা বা কি শর্তে কেনা হবে এখনও তা বলার সময় আসেনি বলে জানান তিনি।

সূত্র: বিবিসি

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Share With Friends!

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর