রিয়াদে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

রিয়াদে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

রিয়াদ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৪ ৭ মার্চ ২০২০  

সৌদি আরবে রিয়াদে দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

সৌদি আরবে রিয়াদে দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

যথাযোগ্য মর্যাদায় ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ উপলক্ষে রিয়াদে বাংলাদেশ দূতাবাসে পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এর পর দূতাবাস অডিটোরিয়ামে কার্যালয় প্রধান ড.ফরিদ উদ্দিনের সঞ্চালনায়-কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে ৭ মার্চের ঐতিহাসিক সেই ভাষণ প্রদর্শনী করা হয়। কুরআন তেলওয়াত করেন বাংলাদেশ দূতাবাসের অনুবাদক সাদেক হোসেন।

এর পর এক এক করে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শুনানো হয়। রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ইকোনমিক মিনিস্টার ড. মো. আবুল হাসান। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন-শ্রম কল্যাণ সচিব মো. মেহেদী হাসান।

৭ মার্চ উপলক্ষে রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, যতদিন এই বাংলাদেশ আছে ততদিন বঙ্গবন্ধু দলমত নির্বিশেষে সবার মাঝে বেঁচে থাকবেন। স্বাধীনতার এই লাল সবুজের পতাকা তারই দেয়া। তিনি বলেন বঙ্গবন্ধু একটি দুর্নীতি মুক্ত শোষণ মুক্ত ও গণতান্ত্রিক বাংলাদেশ চেয়েছেন ৷

এছাড়াও বক্তব্য রাখেন যুবলীগের সভাপতি আব্দুল জলিল, ফ্রেন্ডস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক জাকির হোসেন, ফ্রেন্ডস অফ বাংলাদেশের সভাপতি প্রফেসর ড. রেজাউল করীম, আওয়ামী পরিষদের সভাপতি এম আর মাহবুব,বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আব্দুস সালাম।

সব শেষে বঙ্গবন্ধুসহ স্বাধীনতার সব শহীদের আত্মার মাগফিরাতের জন্য দোয়া করেন রফিউল বারি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে