.ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪০

রিহ্যাব মেলায় শেষ মুহূর্তে উপচে পড়া ভীড়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৩ ১০ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: ডেইলি-বাংলাদেশ

ছবি: ডেইলি-বাংলাদেশ

আজ রোববার শেষ হচ্ছে দেশের আবাসন খাতের সবচেয়ে বড় মেলা ‘রিহ্যাব ফেয়ার-২০১৯’। শেষ দিন হওয়ায় মেলায় আজ দেখা গেছে উপচে পড়া ভীড়। দর্শনার্থী-ক্রেতাদের কোলাহলময় পদচারণায় মুখরিত হয়েছে মেলা প্রাঙ্গণ। নানা শ্রেণি-পেশার মানুষ বিভিন্ন অফারের টানে ছুটছেন বিভিন্ন আবাসন কোম্পানির স্টলে স্টলে।  

আবাসন খাতের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এ মেলার আয়োজন করেছে। সংখ্যার হিসেবে পাঁচ দিনব্যাপী এ মেলা আসর ১৮তম।

‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’- এই স্লোগানে গত ৬ ফেব্রুয়ারি থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় রিহ্যাব ফেয়ার।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মেলার শেষ দিনে মধ্যবিত্ত ক্রেতাদের সমাগম আগের চেয়ে অনেক বেশি। বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে সহজে ঋণ সুবিধা পাওয়ায় এবারের মেলাটি অন্য যেকোনো সময়ের চেয়ে সফল বলে মনে করছেন আবাসন ব্যবসায়ীরা।

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (তৃতীয়) ও মেলা আয়োজক কমিটির সদস্য কামাল মাহমুদ ডেইলি বাংলাদেশকে বলেন, এবার আমরা খুব ভালো সাড়া পেয়েছি। এরই মধ্যে দর্শনার্থীদের প্রচুর ভীড় লক্ষ্য করেছি।

এ প্রেক্ষিতে মেলার পর আবাসন খাত ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শীর্ষ এই আবাসন ব্যবসায়ী বলেন, মেলায় অনেক ফ্ল্যাট-প্লট বুকিং হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৩০ হাজার আগ্রহী ক্রেতা-দর্শনার্থীর সমাগম হয়েছে বলেও জানান তিনি।

সন্তোষ প্রকাশ করে কামাল মাহমুদ আরো বলেন, এবারের মেলায় মধ্যবিত্ত গ্রাহকদের উপস্থিতি বেশ লক্ষ্যণীয়। এতে অনেক রেডি ফ্ল্যাটও বুকিং হয়েছে। সরকারি চাকুরিজীবীরা ৫ শতাংশ সুদে ঋণ পাওয়ায় বিক্রিও বহুগুন বেড়েছে।

রিহ্যাব ফেয়ারে এ বছর স্টলের সংখ্যা ২০২। ২০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান এতে অংশ নিয়েছে। আর কো-স্পন্সর হিসেবে অংশ নিয়েছে আরো ৩০টি প্রতিষ্ঠান। 

আয়োজকরা জানান, রাত ৯টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে শেষ হবে পাঁচ দিনের এ রমরমা আয়োজন। ড্রতে থাকছে, ১ম পুরস্কার- ১টি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার ১টি ফ্রিজ, ৪র্থ পুরস্কার- ১টি ৪৩ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার- ১টি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ পুরস্কার- ১টি ডিপ ফ্রিজ, ৭ম পুরস্কার- ১টি মোবাইল ফোন, ৮ম পুরস্কার- ১টি মোবাইল ফোন, ৯ম পুরস্কার- ১টি মাইক্রো ওভেন এবং ১০ম পুরস্কার- ১টি এয়ার কুলার। http://rehabfair2019.com/- এই ওয়েব সাইটে বিজয়ীদের নাম প্রকাশ করা হবে। 

ডেইলি বাংলাদেশ/এসএস/এসআইএস