Alexa রিমোভার ছাড়াই তুলে ফেলুন ‘নেইলপলিশ’

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

রিমোভার ছাড়াই তুলে ফেলুন ‘নেইলপলিশ’

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৩ ২১ মে ২০১৯   আপডেট: ১৫:২৭ ২১ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারীদের সাজের একটি প্রধান ও পছন্দের প্রসাধনী হলো নেইলপলিশ। নারীরা ভিবিন্ন সময় ভিবিন্ন রঙের নেইলপলিশ ব্যবহার করতেই ব্যস্ত থাকেন। আর এর জন্যই রিমোভার খুব প্রয়োজনীয়। কিন্তু কাজের ব্যস্ততার মাঝে বারবার তুলোয় রিমোভার লাগিয়ে পুরান রঙ তুলে নতুন নেইলপলিশ পড়া বেশ জামেলারও হয়। অন্যদিকে রিমোভার শেষ হয়ে গেলেও আর কিছু করার থাকে না। রিমোভার শেষ হয়ে গেলে যে আপনি নেইলপলিশ তুলতে পারবেন না এমনটা নয়। রিমোভার ছাড়াও নানা রকমের উপায় আছে নেইলপলিশ তোলার। চলুন তবে জেনে নেয়া যাক উপায়গুলো-

১. নেইলপলিশ তুলতে টুথপেস্ট খুব কার্যকরী। এক্ষেত্রে মিন্ট দেয়া টুথপেস্ট ব্যবহার করলে ভালো হয়। পুরনো একটি টুথব্রাশে অল্প টুথপেস্ট নিয়ে নখের উপর ঘষতে থাকুন। দেখবেন একেবারে নেইলপলিশ উঠে গিয়েছে।

২. হ্যান্ড স্যানিটাইজার রিমোভারের মতো ভালো কাজ করে। অথবা যেকোন লিকুইড স্যানিটাইজারও ব্যবহার করা যেতে পারে। এটি রিমোভারের চেয়ে দ্রুত কাজ করবে।

৩. হার্ডস্প্রে অথবা হেয়ারস্প্রেও নেইলপলিশ তোলার কাজে ব্যবহার করতে পারেন। এটি নখে স্প্রে করে ঘষুন। এবার পাতলা কাপড় বা তুলো কিংবা টিস্যু দিয়ে তুলে ফেলুন।

৪. নখের উপর সরাসরি ডিওডরেন্ট স্প্রে করে দিন। তারপর তুলো দিয়ে ঘষে তুলে নিন। একবার স্প্রে করে না উঠলে দ্বিতীয় বার করতে পারেন। কিন্তু ডিওড্রেন্ট শুকনোর আগেই নেইলপলিশ তুলে ফেলুন।

৫. ডিওড্রেন্টের মতই অন্যান্য পারফিউমও ব্যবহার করতে পারেন ডিওড্রেন্টের বদলে। তবে পারফিউমটা তুলোয় ঢেলে নিয়ে তবেই ব্যবহার করুন।

ডেইলি বাংলাদেশ/এএ