রিফাত হত্যার বিচার চান ক্রিকেটাররা

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

রিফাত হত্যার বিচার চান ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৭ ২৮ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যার ঘটনা সারাদেশে সমালোচিত। এই ঘটনার নিন্দা চলছে সোশ্যাল মিডিয়ায়। বিচার দাবিতে সোচ্চার তারকারাও। যার ছোঁয়া লেগেছে দেশের ক্রিকেটাঙ্গনেও। বিশ্বকাপ মিশনে ইংল্যান্ডে থাকা জাতীয় দলের ক্রিকেটাররা রিফাত হত্যার বিচার চেয়েছেন।

‘মি. ডিপেন্ডেবল’ বলে পরিচিত জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম বিভিন্ন সামাজিক অসঙ্গতির বিরুদ্ধে সবসময়ই প্রতিবাদ করেছেন। এবার তিনি নিজের সোশ্যাল অ্যাকাউন্টে লিখেছেন, ‘আমি মুশফিকুর রহিম। আমি রিফাত হত্যার বিচার চাই।’ সেইসঙ্গে তিনি হ্যাশট্যাগ #JusticeForRifat জুড়ে দিয়েছেন স্ট্যাটাসে।

জাতীয় দলের ‘গতিদানব’ রুবেল হোসেন #JusticeForRifat হ্যাশট্যাগ দিয়ে একইভাবে প্রতিবাদ জানিয়েছেন। তিনিও লিখেছেন, ‘আমি রুবেল হোসেন। রিফাত হত্যার বিচার চাই।’

 

বরগুনা সরকারি কলেজের সামনে নেয়াজ রিফাত শরীফ নামে এক যুবককে গতকাল বুধবার সকালে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে, যা দেশ ও দেশের বাইরে ব্যাপক আলোড়ন তুলেছে। সে সময় রিফাতের সঙ্গে ছিলেন তার স্ত্রী আয়েশা আক্তার। রিফাতকে বাঁচাতে কেউ এগিয়ে না এলেও ভিডিও করেছেন অনেকে। 

সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, কলেজের মূল ফটকের কাছে কয়েকজন যুবক রিফাতের ওপর ধারালো অস্ত্র নিয়ে উপর্যুপরি হামলা চালাচ্ছে। এ সময় আয়েশা আক্তার একাই দুর্বৃত্তদের হামলা থেকে স্বামীকে বাঁচানোর চেষ্টা করে ব্যর্থ হন।

ডেইলি বাংলাদেশ/এসআই