Alexa রাহুলকে দেখেই কান্নায় ভেঙে পড়লেন কাশ্মীরি নারী (ভিডিও)

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

রাহুলকে দেখেই কান্নায় ভেঙে পড়লেন কাশ্মীরি নারী (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩২ ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ১৯:৩৭ ২৫ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারত শাসিত জম্মু কাশ্মীরে ঢুকতে দেয়া হয়নি রাহুল গান্ধীকে, শ্রীনগর বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেয়া হয়। দিল্লী ফেরতগামী বিমানের মধ্যেই রাহুলের সামনে কেঁদে ফেললেন কাশ্মীরের এক নারী।

রাহুলকে শোনান তার উদ্বেগ-উৎকণ্ঠার কথা। আর তাতেই ৩৭০ ধারা রদের পর উপত্যকার অভ্যন্তরের একটি খণ্ডচিত্র চলে আসে সামনে। নেটিজেনদের মধ্যে সেই ভিডিও ভাইরাল হয়ে গেছে। 

শনিবার রাহুল গান্ধী ভারতের বিরোধীদের একটি প্রতিনিধি দল নিয়ে জম্মু-কাশ্মীরে যাওয়ার চেষ্টা করেন। দেখতে চান সরেজমিনে, স্বায়ত্তশাসন হারিয়ে কী পরিস্থিতিতে আছে কাশ্মীরিরা। কিন্তু, শ্রীনগর বিমানবন্দরেই তাদের আটকে দেন পুলিশ প্রশাসনের কর্তারা। সেখান থেকেই তাদের ফিরিয়ে দেয়া হয় দিল্লীতে। 

বিমানের ভেতরেই, সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদের পর কাশ্মীরিদের কী দুর্দশা এবং কি পরিস্থিতির মোকাবিলা করতে হচ্ছে, সেই কথা শোনান এক মধ্যবয়সী কাশ্মীরি নারী। 

রাহুলকে তিনি বলেন, আমার ছেলেমেয়েকে ঘর থেকে বাইরে বেরোতে দিচ্ছে না। আমার ভাই হৃদরোগাক্রান্ত। ১০ দিন ধরে তিনি ডাক্তার দেখাতে পারেননি। আমরা খুব বিপদে আছি। 

ভিডিওতেই দেখা যাচ্ছে, এই কথা বলতে বলতেই কান্নায় ভেঙে পড়েছেন ওই কাশ্মীরি, রাহুল তাকে সান্ত্বনা দেন।

শ্রীনগর বিমানবন্দরে রাহুলদের আটকে দেয়ার পর সেখানকার পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথোপকথনের একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 

রাহুল গান্ধী বলেন, আমাদেরকে কাশ্মীর যেতে দেয়া হচ্ছে না কেন? এটা তো আশ্চর্যজনক। 

ভিডিওটি দেখতে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এমকে