Alexa রাস্তায় নেমে খেলার মাঠের দাবি পূরণ করলেন গ্রামবাসী

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

রাস্তায় নেমে খেলার মাঠের দাবি পূরণ করলেন গ্রামবাসী

মেহেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৯ ১৮ আগস্ট ২০১৯  

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

খেলার মাঠের দাবি পূরণ ও গ্রাম্য মাতব্বরদের নামে মামলা প্রত্যাহারে রাস্তায় নামে মেহেরপুর সদর উপজেলার চকশ্যামনগর গ্রামের হাজার হাজার মানুষ। অবশেষে দাবি আদায় করে থানা থেকে বাড়ি ফেরে তারা। ঘটনাটি ঘটেছে রোববার দুপুরে।

মেহেরপুর সদর উপজেলার চকশ্যামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান জানান- বিদ্যালয়ের জন্য একটি খেলার মাঠ করতে দীর্ঘদিন থেকে স্থানীয় লোকজন ও বিদ্যালয়ের সভাপতি আরিফুল এনাম বকুল চেষ্টা চালিয়ে আসছেন এবং বিভিন্ন জনের নিকট থেকে বিদ্যালয় সংলগ্ন প্রায় তিন বিঘা জমি কেনেন। বিদ্যালয় সংলগ্ন আরো ১৫ কাঠা জমি পাশের বন্দর গ্রামের ছামছুদ্দিনের ছেলে দক্ষিণ কোরিয়া প্রবাসী আব্দুস সামাদ গোপনে ২৩ লাখ টাকায় কেনেন এবং দ্রুত বাড়ি করতে ইট-বালু ফেলেন। বিষয়টি জানাজানি হলে গ্রামবাসী ওই জমি দখল করতে চায়। এতে আব্দুস সালাম চকশ্যামনগর গ্রামবাসীর বিরুদ্ধে থানায় একটি এজহার দাখিল করেন। এর প্রতিবাদে এদিন দুপুরের মোটরসাইকেল, নছিমন-করিমন, আলগামন-আলমসাধুতে করে হাজার হাজার লোক মেহেরপুর সদর থানায় উপস্থিত হন।

এ সময় থানা কর্তৃপক্ষ উভয় পক্ষকে ডেকে মিমাংসার প্রস্তাব দেন। পরে ১৪ লাখ টাকায় ওই জমি চকশ্যামনগর মাধ্যমিক বিদ্যালয়কে ছাড়তে বাধ্য হন আব্দুস সালাম।

চকশ্যামনগর মাধ্যমিক বিদ্যালয় কার্যনির্বাহী কমিটির সভাপতি আরিফুল এনাম বকুল বলেন- বিদ্যালয়টি জন্য শুধু খেলার মাঠ হিসেবে নয়, জানাজা, সভা-সমাবেশ ও ইসলামী জলসা করার জন্য জরুরি।

মেহেরপুর সদর থানার এসআই আহসান হাবিব জানান- গ্রামের মাতব্বর ও বর্তমান জমির মালিককে থানায় নিয়ে পরস্পর আলোচনার মাধ্যমে সুন্দর একটি সমাধান করে দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম