Alexa রাসেলকে প্রতি মাসে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

রাসেলকে প্রতি মাসে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪০ ২৫ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বাসচাপায় পা হারানো প্রাইভেটকারের চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা প্রতি মাসে ৫ লাখ করে পরিশোধ করতে গ্রিন লাইন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রতি মাসের ৭ তারিখের মধ্যে টাকা পরিশোধ করে ১৫ তারিখে তা আদালতকে জানাতে বলা হয়েছে।

ক্ষতিপূরণের টাকার পরিমাণ কমানোর আবেদন নামঞ্জুর করে মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ কিস্তিতে পরিশোধের সুযোগ দিয়ে এ আদেশ দেন।

আদালতে গ্রিন লাইনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. ওজিউল্লাহ। রিটের পক্ষে ছিলেন খন্দকার সামসুল হক রেজা। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আলম মাহমুদ বাশার।

এর আগে, গত ২২ মে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা পরিশোধের জন্য ২৫ জুন পর্যন্ত সময় দেন আদালত। কিন্তু গ্রিন লাইন কর্তৃপক্ষ টাকা পরিশোধ না করে ক্ষতিপূরণের টাকা কমানোর জন্য হাইকোর্টে আবেদন করেন।

গত ৩১ মার্চ গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় পা হারানো প্রাইভেটকারের চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গ্রিন লাইন পরিবহনের করা আবেদন খারিজ করে গত রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

ডেইলি বাংলাদেশ/টিএ/আরএইচ