Alexa রাষ্ট্রীয় মর্যাদায় কাঁকন বিবির দাফন সম্পন্ন

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

রাষ্ট্রীয় মর্যাদায় কাঁকন বিবির দাফন সম্পন্ন

 প্রকাশিত: ১৯:১৭ ২২ মার্চ ২০১৮   আপডেট: ০১:০৬ ২৩ মার্চ ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা কাঁকন বিবির দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে জানাজা শেষে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার জিরাগাঁও গ্রামে নিজ বাড়ির আঙিনায় তাকে দাফন করা হয়।

মুক্তিযুদ্ধের উত্তাল দিনগুলোতে ২০টির মতো সম্মুখযুদ্ধে অংশগ্রহণ ছিল কাঁকন বিবির। যুদ্ধপরবর্তী সময়ে মুক্তিযোদ্ধার তালিকায় এবং সনদে তার নামের সঙ্গে বীরপ্রতীক লেখা হলেও খেতাবের বিষয়টি গেজেটভুক্ত হয়নি।

বুধবার রাত ১১টা ৫ মিনিটে একাত্তরের এই বীর সেনানী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিউমোনিয়া ও শ্বাসকষ্টের জন্য গত সোমবার রাতে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

কাঁকন বিবির মরদেহ বৃহস্পতিবার দুপুরে গ্রামের বাড়ি পৌঁছালে একমাত্র মেয়ে সখিনা বেগমসহ স্বজন, রণাঙ্গণের সতীর্থ ও গ্রামবাসী কান্নায় ভেঙে পড়েন।

মরদেহে শ্রদ্মা জানান জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ্ খান, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতীক, দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া মমতাজ, সহকারী পুলিশ সুপার দোলন মিয়া, মুক্তিযুদ্ধ চর্চা ও গবেষণা কেন্দ্র সুনামগঞ্জের আহ্বায়ক বজলুল মজিদ চৌধুরী খসরু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে