Alexa ‘রাষ্ট্রীয় ব্যস্ততায় সফর স্থগিত করেছেন দুই মন্ত্রী’

ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০,   মাঘ ১১ ১৪২৬,   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

‘রাষ্ট্রীয় ব্যস্ততায় সফর স্থগিত করেছেন দুই মন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৪ ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৭:৪২ ১৩ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আপাতত ভারত সফর স্থগিত করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরামের ১ম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস সামনে রেখে  দুই মন্ত্রী আপাতত ভারত সফর স্থগিত করেছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে গঠনমূলক বন্ধুত্ব বজায় আছে। কোনো বিষয়ে ভুল বোঝাবুঝি হলে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। তবে সরকারকে বিব্রত করতে দেশি বিদেশি চক্র সক্রিয় রয়েছে। দ্রব্য মূল্য বৃদ্ধি করে দেশকে অস্থিতিশীল করতে বিএনপির যোগসাজশ রয়েছে।

বিএনপি-জামায়াত অসাম্প্রদায়িক চেতনার বিষ ছড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের মধ্যে তারা অরাজকতা ও চক্রান্ত করছে। দূর্বৃত্তায়নের এ চক্রকে ভেঙে দিতে হবে। দূর্বৃত্তদের কোনো দল নেই।

কাদের বলেন, ৭৫ পরবর্তী বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ও জনপ্রিয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের জন্য তার কোনো বিকল্প নেই। বাংলাদেশে ও আন্তর্জাতিক ভাবে জনগণের কাছেও সবচেয়ে জনপ্রিয় তিনি।

জাতীয় সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন হবে সাড়া জাগানো সম্মেলন। এরইমধ্যে মেয়াদোত্তীর্ণ ২৯টি জেলার সম্মেলন শেষ হয়েছে। নতুন করে কমিটিও দেয়া হয়েছে।

বৃটিশ পার্লামেন্টে তৃতীয়বার বিজয় হওয়ায় বঙ্গবন্ধু নাতনি টিউলিপকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বৃটিশ পার্লামেন্ট এবারের বিজয়ের মধ্য দিয়ে হ্যাটট্রিক বিজয় অর্জন করেছেন টিউলিপ। এছাড়া আরো চারজন বাংলাদেশি বিজয়ী হয়েছেন। তাদের সবাইকে অভিনন্দন। এ সাফল্য দেশের জন্য সম্মানের।

প্রবাসে সংঘবদ্ধ থেকে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে কাদের বলেন, সংঘাত, দ্বন্দ্ব ভুলে নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বিভক্তির দুঃসংবাদ যেন না আসে। নিজেদের মধ্যে দ্বন্দ্ব হলে বাইরের শত্রুর দরকার হবে না।

প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেমর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুছ সাত্তারসহ আরো অনেকে।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ