Exim Bank
ঢাকা, বুধবার ২০ জুন, ২০১৮
Advertisement

রাশিয়া-জার্মানির বিপক্ষে দল ঘোষণা ব্রাজিলের

 স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪২, ১৩ মার্চ ২০১৮

১৬৫ বার পঠিত

ফাইল ফটো

ফাইল ফটো

নেইমার ছাড়ায় বিশ্বকাপের আগে রাশিয়া ও জার্মানির বিপক্ষে ২৫ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। ২৩ ও ২৭ মার্চ এ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ব্রাজিল কোচ তিতে মার্চের এই ম্যাচ দুটির জন্য দলে ডেকেছেন নতুন কয়েকজন খেলোয়াড়কে। তাদের মধ্যে ব্রাজিল দলের হয়ে জার্সি পরার অপেক্ষায় আছেন ভালেন্সিয়ার গোলরক্ষক নেতো, বেসিকতাসের মিডফিল্ডার আন্দেরসন তালিসকা ও রিয়াল সোসিয়েদাদের ফরোয়ার্ড উইলিয়ান জোসে।

২৫ সদস্যের দলে নতুনদের জায়গা পাওয়ার থেকে বেশি বিস্ময় ডাক না পাওয়া জুভেন্টাসের ফুলব্যাক আলেক্স সান্দ্রো এবং রিয়াল মাদ্রিদ থেকে ম্যানচেস্টার সিটিতে যাওয়া ফুলব্যাক দানিলো।

রক্ষণভাগের জন্য তিতে ভরসা রেখেছেন রিয়ালের মার্সেলো, পিএসজির দানি আলভেস এবং অ্যাথলেটিকো মাদ্রিদের ফিলিপে লুইস ও করিন্থিয়ান্সের ফাগনারের উপর।

মাঝমাঠ এবং ফরোয়ার্ডের জন্য তিতের আস্থা পরিচিত নামগুলোর উপরই। তাছাড়া নেইমারের অনুপস্থিতিতে ফিলিপে কৌতিনহো, রবার্তো ফিরমিনহো, গাব্রিয়েল জেসুস, কাসেমিরো, উইলিয়ান কিংবা ডগলাস কস্তা, পাউলিনহোদের দলে না নিয়ে উপাই নেই তিতের।

ব্রাজিল ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ১৭ জুন সুইজারল্যান্ডের মুখোমুখি হবে। বিশ্বকাপের আগে দলের খেলোয়াড়দের একসঙ্গে দেখে নেয়ার এটাই তিতের সমানে শেষ সুযোগ। দলে নতুনদের সুযোগ দিয়ে তিতে রাশিয়ার যাওয়ার দলটা একটু বড় করেই নিচ্ছেন বলতে হবে।

ব্রাজিল কোচ বলেন, রাশিয়া যাওয়ার আগে আমি সবাইকে দেখে নিতে চাই। বিশ্বকাপের চূড়ান্ত দল এখনো ঘোষণা করা হয়নি। এখনো সবাই বিবেচনাই আছে।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (রোমা), এদেরসন (ম্যানচেস্টার সিটি), নেতো (ভালেন্সিয়া)

সেন্টার-ব্যাক: মারকুইনহোস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), থিয়াগো সিলভা (পিএসজি), পেদ্রো জেরোমেল (গ্রেমিও), রদ্রিগো কাইয়ো (সাও পাওলো)

ফুলব্যাক: দানি আলভেস (পিএসজি), ফাগনার (করিন্থিয়ান্স), ফিলিপে লুইস (অ্যাথলেটিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ)

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), পাউলিনহো (বার্সেলোনা),ফার্নানদিনহো (ম্যানচেস্টার সিটি), ফিলিপে কৌতিনহো (বার্সেলোনা), উইলিয়ান (চেলসি), ফ্রেড (শাখতার দোনেৎস্ক), রেনাতো অগুস্তো (বেইজিং গুয়ান) তালিসকা (বেসিকতাস)।

ফরোয়ার্ড: গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), দগলাস কস্তা (জুভেন্টাস), রবার্তো ফিরমিনহো(লিভারপুল) , উইলিয়ান জোসে (রিয়াল সোসিয়েদাদ), তাইসন (শাখতার দোনেৎস্ক)।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

সর্বাধিক পঠিত