রাশিয়ান গুপ্তচরদের টার্গেটে করোনাভাইরাসের ভ্যাকসিন গবেষণা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=194472 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

রাশিয়ান গুপ্তচরদের টার্গেটে করোনাভাইরাসের ভ্যাকসিন গবেষণা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৩ ১৬ জুলাই ২০২০   আপডেট: ২১:১৬ ১৬ জুলাই ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

সিকিউরিটি সার্ভিস সতর্ক করেছে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং কানাডায় করোনাভাইরাস ভ্যাকসিন তৈরির চেষ্টা করছে এমন সংস্থাগুলোকে টার্গেট করছে রাশিয়ার গুপ্তচররা।  

বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে  যুক্তরাজ্যের ন্যাশনাল সাইবার সিকিউরিটি সেন্টার (এনসিএসসি) জানিয়েছে যে, হ্যাকাররা প্রায় নিশ্চিতভাবে রাশিয়ান গোয়েন্দা সার্ভিসের অংশ হিসাবে কাজ করছিলো।

সতর্কতাটি বিভিন্ন দেশের সিকিউরিটি সার্ভিসসমূহের (যুক্তরাজ্যের এনসিএসসি, কানাডার সিএসই, মার্কিন যুক্তরাষ্ট্রের ডিএইচএস, সিআইএসএ এবং যুক্তরাষ্ট্রের এনএসএ) একটি আন্তর্জাতিক গ্রুপ প্রকাশ করেছে।

এনসিএসসি বলেছে যে, হ্যাকাররা ভ্যাকসিন গবেষণা বাধাগ্রস্ত করতে পারেনি। তবে নির্দিষ্ট করে জানা যায়নি যে কোন সংস্থাগুলোকে লক্ষ্য করা হয়েছিলো কিংবা কোনো তথ্য চুরি হয়েছে কিনা।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ