রামেক ল্যাবে আরো ৫১ জনের করোনা শনাক্ত
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193097 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

রামেক ল্যাবে আরো ৫১ জনের করোনা শনাক্ত

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:১৬ ১০ জুলাই ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরো ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজশাহীর নয়জন, নাটোরের সাতজন ও চাঁপাইনবাবগঞ্জের ৩৫ জন।

বৃহস্পতিবার রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এ দিন ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে ৫১ জনের নমুনা পজিটিভ। যার মধ্যে ৩৫ জনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। আর ৯ জন রাজশাহী নগরীর এবং ৭ জন নাটোরের।

নতুন ৩৫ জন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৭ জনে। রাজশাহীতে আক্রান্তের সংখ্যা হলো ১ হাজার ৪২৪ জন। আর নাটোরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬৪ জনে।

রাজশাহীতে ১৪২৪ জনের মধ্যে নগরীতে এলাকার ১০৯৪ জন রয়েছেন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৫১, তানোরে ৪৫, পবায় ৯২ এবং গোদাগাড়ীতে ১৪ জন রোগী শনাক্ত হয়েছেন।

রাজশাহী সিভিল সার্জন দফতরের তথ্যমতে, বুধবার সকাল পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, পবায় তিনজন, চারঘাটে দুইজন এবং বাঘা ও মোহনপুর একজন করে ১৩ জন মারা গেছেন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৬০ জন। এরমধ্যে নগরীতে ১৩৮ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে ছয়জন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১১৪২ জন। এরমধ্যে হাসপাতালে ১৩ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/আরএম