আজ থেকে ওয়ারীর ‘রেড জোন’ লকডাউন
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191802 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

আজ থেকে ওয়ারীর ‘রেড জোন’ লকডাউন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২০ ৩ জুলাই ২০২০   আপডেট: ০৩:০৬ ৪ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা সংক্রমণ ঝুঁকি বেশি থাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ওয়ারী এলাকা আজ শনিবার থেকে ২১ দিন লকডাউন করা হচ্ছে।

শনিবার ভোর ৬টা থেকে ২৫ জুলাই পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড এবং ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যাঙ্কিন রোড এবং নওয়াব রোড এই রেড জোনের আওতায় পড়বে।

এরইমধ্যে লকডাউন বাস্তবায়নে সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদফতর, পুলিশ প্রশাসনসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের সংশ্লিষ্ট প্রশাসন সব প্রস্তুতি নিয়েছে। তবে লকডাউন বাস্তবায়ন নিয়ে শঙ্কাও রয়েছে। কারণ ওয়ারী এলাকায় আয়তন বিবেচনায় জনসংখ্যার ঘনত্ব অনেক বেশি। পাশাপাশি এলাকাটিতে অনেক ব্যবসায়ীরা বাস করে।

তবে পুলিশ জানিয়েছে, লকডাউন শুরু হলে রেড জোনে অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হওয়া যাবে না। এসব এলাকার ভেতরে সব ধরনের চলাচল বন্ধ, প্রবেশ বা বের হওয়ার সুযোগ থাকবে নিয়ন্ত্রিত।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) শাহ মো. ইফতেখায়রুল ইসলাম বলেন, আমাদের লকডাউন বাস্তবায়নে শতভাগ প্রস্তুতি রয়েছে। তবে কিছু শঙ্কাও আছে। কারণ পূর্ব রাজাবাজারের তুলনায় এখানে জনসংখ্যা প্রায় দ্বিগুণ। এই এলাকার প্রবেশপথও ১৭টি। আমরা দুইটি পথ খোলা রেখে বাকিগুলো সিলগালা করে রাখব। তারপরও এত বেশি জনগণকে ঘরে আটকে রাখতে হলে আমাদের যে জনবল প্রয়োজন, তাতে কিছু ঘাটতি আছে।

স্থানীয় কাউন্সিলর সারোয়ার হাসান বলেন, আমাদের সব প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে। ভোর থেকে ২১ দিনের কার্য্ক্রম আমরা সুন্দরভাবে শুরু করতে পারব। সিটি মেয়র সব কিছু তদারকি করছেন। নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরএ