Alexa রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-কলম্বিয়া

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

রাতে মাঠে নামছে আর্জেন্টিনা-কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪০ ১৬ জুন ২০১৯  

কোপা আমেরিকার তৃতীয় ম্যাচে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা ও কলম্বিয়া। জয় দিয়ে এবারের আসর শুরু করতে চায় আলবেসেলেস্তারা। তবে কার্লোস কুইরোজের নেতৃত্বে কলম্বিয়াকেও ধরা হচ্ছে এবারের আসরের অন্যতম সেরা দল। 

রোববার বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে নামবে এ দুই দল।

ম্যাচ শুরুর প্রায় ২৪ ঘণ্টা আগে সংবাদ সম্মেলনে দলের একাদশ ঘোষণা করে নিজেদের আত্মবিশ্বাসের কথা জানান দেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

মেসি, আগুয়ারা, ডিমারিয়াদের নিয়ে সাজানো আক্রমণভাগ নিয়ে বেশ সন্তুষ্ট কোচ। এখন মাঠের খেলায় নিজেদের মেলে ধরলে উরুগুয়ের সমান রেকর্ড ১৫ শিরোপাজয়ে ভাগ বসাতে খুব বেশী সময় লাগবে না বলে মনে করেন আর্জেন্টাইন কোচ।

২০০১ সালে ঘরের মাঠে কোপা আয়োজন করে সেবার চ্যাম্পিয়ন হয়েছিল কলম্বিয়া। এমনকি সেবার গোটা আসরের অপরিচিত থেকে এই টুর্নামেন্টের অন্যরকম একটি রেকর্ড গড়ে রাখে যা এখনো কোনো দল ভাঙ্গতে পারেনি। আর্জেন্টিনার সঙ্গে সাম্প্রতিক সময়ে জয়ের দেখা না পেলেও বেশ কয়েকটি ম্যাচ ড্র করেছে কলম্বিয়া। এ ম্যাচে ব্যতিক্রমী কিছু স্বপ্ন দেখছেন কলম্বিয়া।

এ ব্যাপারে কার্লোস কুইরোজ বলেন, আমি এই ম্যাচে তিন পয়েন্টের জন্য নামবো। টুর্নামেন্ট খেলতে এসেছি শিরোপার জন্য। এখন দেখার বিষয় আমাদের শুরুটা কেমন হয়। সুযোগ পেলে আমার ছেলেরা প্রস্তুত আছে জয় নিয়ে মাঠ ছাড়তে।

আর্জেন্টিনা ও কলম্বিয়ার মধ্যকার পরিসংখ্যান বলছে মুখোমুখি ১৮ দেখার মধ্যে ১১ জয় নিয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা আর কলম্বিয়া জিতেছে মাত্র দুইটি ম্যাচ। সর্বশেষ ২০০৭ সালের পর আর কোনো জয়ের দেখা পায়নি কলম্বিয়া।

ডেইলি বাংলাদেশ/আরএ