.ঢাকা, শুক্রবার   ২২ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৫ রজব ১৪৪০

জাতীয় লিগে চ্যাম্পিয়ন রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:৪৮ ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ২০:০৭ ৮ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খুলনাকে হটিয়ে ৬ বছর পর রেকর্ড ছুঁয়ে ২০১৮-১৯ মৌসুমের নতুন চ্যাম্পিয়ন হলো রাজশাহী বিভাগ। বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে সবচেয়ে বেশিবার (৬ বার) চ্যাম্পিয়ন হওয়ার তালিকার শীর্ষে উঠে এলো রাজশাহী।

অপরাজিত থেকেই শিরোপা তুলে ধরল রাজশাহী। ৬ ম্যাচ খেলে ২ জয় ও ৪ ড্রয়ে ৩৪.৮১ পয়েন্টে প্রথম স্তরে সবার ওপরে থেকে শ্রেষ্ঠত্ব আদায় করল তারা।

শিরোপার সম্ভাবনা নিয়েই বুধবারের খেলা শেষ করে রাজশাহী। বরিশালের বিপক্ষে চতুর্থ ও শেষ দিন তাদের প্রয়োজন ছিল মাত্র ১০২ রান। জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরিতে এই রান তুলতে মোটেই বেগ পেতে হয়নি নতুন চ্যাম্পিয়নদের।

জয়ের জন্য রাজশাহীর সামনে ২৮৪ রানের লক্ষ্য দেয় বরিশাল। ২ উইকেটে শেষ দিন ১৮২ রানে মাঠে নামে তারা। আগের দিনের জুনায়েদ ৬৫ ও জহুরুল ২৫ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন মাঠে নামেন।

৯৮ বলে জহুরুল ফিফটি হাঁকালেও শেষ পর্যন্ত থাকতে পারেননি। ৬৪ রানে মোসাদ্দেক হোসেনের হাতে উইকেট দেন রাজশাহী অধিনায়ক। ফরহাদ হোসেন বিদায় নেন মাত্র ৪ রানেই। তবে উইকেটে থাকা জুনায়েদ ১৬৪ বলে ১৩ চারে সেঞ্চুরি করে অপরাজিত ১২০ রান করে মাঠ ছাড়েন।

এর আগে ২০১১-১২ মৌসুমে শেষবার জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছিল রাজশাহী।ছয় বছরের বেশি সময় পর টায়ার ১-এ থাকা রাজশাহী জাতীয় লিগে চ্যাম্পিয়ন হলো। আগের তিন বছর টানা চ্যাম্পিয়ন ছিল খুলনা।

দুই ইনিংস মিলিয়ে ১৯৮ রান করা জুনায়েদ হন ম্যাচসেরা।

ডেইলি বাংলাদেশ/আরএস