.ঢাকা, মঙ্গলবার   ২৬ মার্চ ২০১৯,   চৈত্র ১২ ১৪২৫,   ১৯ রজব ১৪৪০

অসুস্থ তারামন বিবিকে ঢাকা আনা হচ্ছে

কুড়িগ্রাম প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:২৮ ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ১৮:৪৬ ৮ নভেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত অসুস্থ তারামন বিবিকে উন্নত চিকিৎসা দিতে ঢাকা আনা হচ্ছে।

দীর্ঘদিন ধরে তার শরীরে বাসা বেধে থাকা শ্বাসকষ্ট আর কাশি ঠান্ডার কারণে এখন তা বেড়েছে। অসুস্থতায় তিনি এখন নিজে হাঁটাচলা করতে পারছেন না। তাকে ময়মনসিংহ সিএমএইচ (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল) ভর্তি করা হয়েছে।
 
রাজীবপুর উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, তারামন বিবির শ্বাসকষ্ট সঙ্গে কাশিটা অনেক বেড়ে গেছে। শ্বাস কষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশন দেয়া হয়েছে। 
 
শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাজীবপুর থেকে ময়মনসিংহ সিএমএইচ (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল) ভর্তি করা হয়েছে। 
 
তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, মায়ের শরীরের অবস্থার অবনতি হলে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দেলোয়ার হোসেনের পরামর্শে তাকে ময়মনসিংহ সিএমএইচ (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল)-এ ভর্তি করা হয়। ময়মনসিংহ সিএমএইচ-এর (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল) চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য মাকে এখন ঢাকা নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।
 
 কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীন বলেন, আমরা বীর প্রতীক তারামন বিবির খোঁজ খবর রাখছি। তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ থেকে ঢাকায় নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।
 
কৃতি নারী কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের তারামন বিবি মহান মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে মুক্তিবাহিনীদের রান্নাবান্না করে খাওয়ানো, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাক বাহিনীদের খবরা খবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাক বাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেন। এ কারণে তাকে বীরপ্রতীক খেতাবে ভূষিত করা হয়েছে।
 
মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশে যে দু’জন মহিলা মুক্তিযোদ্ধাকে বীরপ্রতীক খেতাব দেয়া হয়েছে তাদের মধ্যে একজন হলেন কুড়িগ্রামের বীরপ্রতীক তারামন বিবি। 
 
ডেইলি বাংলাদেশ/জেএইচ