.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

রাজবাড়ীতে তিন চোর আটক

 প্রকাশিত: ১৭:৩৬ ৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৭:৩৬ ৯ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজবাড়ীতে বৈদ্যুতিক ট্রান্সমিটার চোর চক্রের তিন সদস্যকে আটক করে পুলিশে দিয়েছে জনতা।

রোববার ভোরে সদর উপজেলার বেলগাছি আরশি নগর লালন স্মৃতি সংঘের সামনে থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- বরগুনা জেলার বুড়িরচর এলাকার নাদের খলিফার ছেলে বাদল খলিফা, খেজুরতলা এলাকার মনসুর হাওলাদারের ছেলে হুমায়ুন হাওলাদার ও কুষ্টিয়া জেলার হরিহরপুর এলাকার নফিল উদ্দিন প্রামানিকের ছেলে দেলোয়ার প্রামাণিক।

বেলগাছি আরশি নগর লালন স্মৃতি সংঘের প্রতিষ্ঠাতা মো. আশরাফুল আলম আক্কাস বলেন, ‘প্রতিদিনের মতো ফজরের নামাজ শেষে আমরা এলাকার চারজন মুরুব্বী হাটতে বের হই। এ সময় আরশি নগর লালন স্মৃতি সংঘের আরজু মনি নামে এক সদস্য টেলিফোনে জানান, তিনজন লোক সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছে। আমি তখন তাদের নাম পরিচয় জিজ্ঞাসা করতে বলি। ওরা নাম পরিচয় জানতে চাইলে তিনজনই পালানো চেষ্টা করে। এ সময় স্থানীয় জনতা হুমায়ুন হাওলাদার নামে একজনকে ধরে উত্তম মধ্যম দেয়। তার কাছে থাকা একটি ব্যগ থেকে বৈদ্যুতিক ট্রান্সমিটার কাটার বেশ কিছু যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

আরশি নগর লালন স্মৃতি সংঘের সদস্য আরজু মনি জানান, এ ঘটনার পর পলাতক দুই জনকে ধরতে এলাকাবাসী পুরো এলাকা তন্য তন্য করে খুজতে থাকে। রোববার বেলা ১১ টার দিকে হরাই নদীর পার থেকে পলাতক বাদল খলিফা ও দেলোয়ারকে আটক করে। এ সময় তাদের নিকট থেকে একটি পলিথিনে মোরানো বেশ কয়েক কেজি ট্রান্সমিটারের তামার তার উদ্ধার করা হয়।

রাজবাড়ীর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. কামরুল হাসান গোলদার জানান, খবর পেয়ে আমি নীজে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় ওই তিনজনকে নিয়ে এসে থানায় সোপর্দ করি। এবং চোরেরা বেলগাছি এলাকার তিনটি ট্রান্সমিটার খুলে তামার তার বের করেছিল সেগুলো উদ্ধার করা হয়েছে।

রাজবাড়ী থানার ওসি মো. তারিক কামাল জানান, এ ব্যাপারে ওই তিনজনের বিরুদ্ধে রাজবাড়ীর পল্লী বিদ্যুৎ সমিতি লিখিত অভিযোগ দিয়েছে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরআর