রাজপথ ফাঁকা!

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

রাজপথ ফাঁকা!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৬ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৫২ ৫ এপ্রিল ২০২০

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনের পদক্ষেপের পর ফাঁকা রাজধানীর সড়ক। ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনের পদক্ষেপের পর ফাঁকা রাজধানীর সড়ক। ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীতে অন্যান্য দিনের তুলনায় বিকেলে লোকজনের চলাচল ছিল কম। আর জাদুমন্ত্রের মতো সন্ধ্যার পর থেকে জনমানব শূন্য হয়ে গেছে ঢাকার রাজপথ। রাস্তায় বের হলে ভ্রম হতে পারে- এটা কি কোনো ভৌতিক নগরী!

ক্যান্টনমেন্টের কচুক্ষেত, মিরপুর ১৪, ১২, ১০, ৬, ২ ও ১ নম্বর, পল্লবী, কাফরুল, শাহআলী এবং গাবতলী পর্যন্ত ঘুরে দেখা গেছে এ চিত্র। সড়কগুলোতে সশস্ত্র বাহিনী ও পুলিশের জোরদার টহল দেখা গেছে। কিছুদূর পর পর পুলিশ চৌকি (চেকপোস্ট), মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর অবস্থান। দু'একজন যারাই পথে বেরিয়েছেন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ব্যানারসহ ভ্রাম্যমাণ আদালতের গাড়িও টহলে রয়েছে। ফলে মানুষ সামাজিক দূরত্ব বাজায় রাখবে কি, রাস্তাই তো ফাঁকা!

মিরপুরে আকাশ নামে এক ব্যক্তি বলেন, সেনাবাহিনী কঠোর অবস্থানে থাকবে আজ বৃহস্পতিবার থেকে- গতকাল বুধবারের এ ঘোষণা কাজে দিয়েছে। আজ জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। তরুণ-যুবকদের অযথা ঘুরাফেরা ও আড্ডা এ কারণেই বন্ধ হয়েছে। দেশে এই মহামারির সময় এমন কঠোর ব্যবস্থাই নেয়া উচিৎ।

ডেইলি বাংলাদেশ/এসবি/এসএএম/এসআই/