রাজনীতির মাঠে নামতে চান জুনায়েদ

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

রাজনীতির মাঠে নামতে চান জুনায়েদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৩ ৬ জুন ২০২০  

পাকিস্তানের বাঁ-হাতি পেসার জুনায়েদ খান

পাকিস্তানের বাঁ-হাতি পেসার জুনায়েদ খান

ফর্মহীনতার কারণে জাতীয় দল থেকে ছিটকে পড়েছেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার জুনায়েদ খান। গত বছরের মে’মাসে জাতীয় দলের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এরপর থেকে দলের বাইরে এ বোলার। জাতীয় দলে আর ফিরতে না পারলে পারিবারিক পদাঙ্ক অনুসরণ করে রাজনীতিতে নাম লেখাতে চান জুনায়েদ।

পাকিস্তানের সংবাদমাধ্যম পাক প্যাশনকে দেয়া এক সাক্ষাৎকারে এমন কথাই বলেছেন জুনায়েদ।

তবে জুনায়েদের প্রধান লক্ষ্য ফের জাতীয় দলে ফেরা। কিন্তু জাতীয় দলে সুযোগ না পেলে রাজনীতিতে জড়াবেন বলে জানালেন তিনি। ‘আমার লক্ষ্য জাতীয় দলে ফেরা। আমি মনে করি এখনও ৪-৫ বছর ক্রিকেট খেলতে পারবো। তবে আল্লাহ যদি না চান, আর আমি যদি জাতীয় দলে ফিরতে না পারি, তাহলে আমি রাজনীতিতে নাম লেখাবো। কারণ আমার পরিবার রাজনীতির সঙ্গে জড়িত’।

জুনায়েদ বলেন ২০১৮ সালের পাকিস্তানের সাধারণ নির্বাচনে একটি আসন থেকে তার বাবাকে অংশ নেয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছিল। তবে তার বাবা সেটি গ্রহণ করেননি। কিন্তু ভবিষ্যতে রাজনীতিতে সুযোগ পেলে দেশের খেলাধুলায় অবদান রাখতে চান তিনি।

জুনায়েদ বলেন, ‘সবশেষ নির্বাচনে জাতীয় সংসদে আমার বাবাকে একটি আসনে নির্বাচন করার প্রস্তাব দেয়া হয়। কিন্তু তিনি রাজি হননি। তবে আমি যদি জাতীয় দলে না ফিরতে পারি, রাজনীতিতে ক্যারিয়ার গড়ার চেষ্টা করব। রাজনীতিতে আমার মূল লক্ষ্য থাকবে দেশের খেলাধুলার জন্য ভালো কিছু করা ও অবদান রাখা’।

পাকিস্তানে খেলোয়াড় জীবন শেষ করে রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন ১৯৯২ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। অনেক কাঠ-খড় পুড়িয়ে বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান। তেহরিক-ই-ইনসাফের রাজনীতি করেন ইমরান।

২০১১ সালের এপ্রিলে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথ চলা শুরু হয় জুনায়েদের। এখন পর্যন্ত ২২ টেস্টে ৭১টি, ৭৬ ওয়ানডে ১১০টি ও ৯টি টি-টোয়েন্টিতে ৮টি উইকেট শিকার করেন ৩০ বছর বয়সী জুনায়েদ।

ডেইলি বাংলাদেশ/আরএস