রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

রাজধানীর ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ

 প্রকাশিত: ১৬:২৮ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:২৫ ১১ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর ১৪টি হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এগুলো মোহাম্মদপুরের বাবর ও খিলজি রোডে অবস্থিত। এসব হাসপাতাল লাইসেন্স বা সনদবিহীন বলে জানা গেছে।

মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

একই সঙ্গে আদেশে রুল জারি করা হয়েছে। লাইসেন্সবিহীন এসব হাসপাতাল পরিচালনা কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং যারা এগুলো পরিচালনা করছেন তাদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন হাইকোর্ট।

হাসপাতালগুলো হলো- বিডিএম হসপিটাল, ক্রিসেন্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, সেবিকা জেনারেল হসপিটাল, জনসেবা নার্সিংহোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, লাইফ কেয়ার নার্সিংহোম, রয়্যাল মাল্টি স্পেশালাইজড হসপিটাল, নবাব সিরাজউদ্দৌলা অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, মনমিতা সেন্ট্রাল হসপিটাল, প্লাজমা মেডিকেল সার্ভিস অ্যান্ড ক্লিনিক, শেফা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড হসপিটাল, ইসলামিয়া মেন্টাল হসপিটাল, মক্কা মেডিয়ান জেনারেল হাসপাতাল ও নিউ ওয়েলফেয়ার হসপিটাল।

অ্যাডভোকেট মনজিল মোরশেদ বলেন, মোহাম্মদপুরে গেল এপ্রিলে সোহরাওয়ার্দী হাসপাতালের বিপরীত বাবর ও খিলজি রোড এলাকায় অবস্থিত লাইসেন্সবিহীন এসব হাসপাতালের খবর একটি দৈনিকে প্রকাশিত হয়। এ কারণে আমরা জনস্বার্থে ৯ সেপ্টেম্বর একটি রিট করি। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসআই