Alexa রাজধানীর যেসব এলাকা বন্ধ থাকছে আজ

ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯,   আশ্বিন ২৯ ১৪২৬,   ১৪ সফর ১৪৪১

Akash

রাজধানীর যেসব এলাকা বন্ধ থাকছে আজ

 প্রকাশিত: ০৭:২৭ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

দিনের শুরুতেই পরিকল্পনা করে রেখেছেন এখানে যাবেন সেখানে যাবেন। পরিকল্পনা মতই নির্দিষ্ট স্থানে গেলেন কিন্তু গিয়ে দেখলেন তা বন্ধ। তখন মেজাজটা যে কত খারাপ হয় সেটা আর বলার ভাষা থাকে না। তাই জেনে নিন রাজধানীতে আজ শনিবার যে সকল দর্শনীয় স্থান, এলাকা এবং মার্কেটগুলো বন্ধ থাকবে।

অর্ধদিবস বন্ধ থাকবে যে সব এলাকা
বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিন-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালী থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল, গুলিস্থানের দক্ষিন অংশ।

অর্ধদিবস বন্ধ থাকবে যে সব মার্কেট
আজিমপুর সুপার মার্কেট, গুলিস্থান হকারস মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠ বাজার, চক বাজার, বাবু বাজার, নয়া বাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি কর্পোরেশন মার্কেট, ইসলামপুর কাপরের দোকান, ছোট কাঁটরা, বড় কাঁটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যে সব দর্শনীয় স্থান
লালবাগের কেল্লা: তিন শতকের পুরোনো ঐতিহাসিক স্থান লালবাগের কেল্লা, যাকে দুর্গও বলা হয়। মোঘল সম্রাট আওরঙ্গজেবের তৃতীয় পুত্র শাহজাদা আজম ১৬৭৮ খ্রিষ্ট্রব্দে এই কেল্লা নির্মাণ করেন। কেল্লার অভ্যন্তরে তিনটি পুরার্কীর্তি রয়েছে। প্রথমটি হল পরী বিবির মাজার, দ্বিতীয়টি হল দরবার হল ও হাম্মাম এবং তৃতীয়টি তিন গম্বুজ বিশিষ্ট মসজিদ। এ কেল্লার চারটি ফটকের মধ্যে প্রধান ফটকটি একশ টাকার নোটে মুদ্রিত। বর্তমানে এই ফটকটি বন্ধ রয়েছে। তার বিপরীত দিকের চারটি ফটকের মাঝখানেটি এখন প্রধান ফটক হিসেবে স্বীকৃত। এ ফটকটিই দর্শনার্থীদের জন্য ব্যবহৃত হয়। লালবাগ কেল্লা বা দুর্গ জাদুঘরটিতে প্রবেশ মূল্য হিসেবে দর্শনার্থীদের কাছ থেকে ২ টাকা করে রাখা হয়। কেল্লাটি শনিবারে বন্ধ থাকে। এছাড়া সপ্তাহের বাকি ছয়দিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত এবং দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকে।

ডেইলি বাংলাদেশ/টিএএস