Alexa রাজধানীতে প্রতারক চক্রের ১৩ সদস্য গ্রেফতার

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

রাজধানীতে প্রতারক চক্রের ১৩ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৫৩ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ২২:০১ ১০ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বেকার যুবকদের চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ১৩ সদস্যকে গ্রেফতার করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির বিশেষ এসপি এনামুল কবির এ তথ্য জানান। তিনি বলেন, বুধবার ভাটারা থানাধীন বারিধারার নতুন বাজার এলাকার প্রাইম অর্কেড বিল্ডিংয়ের পঞ্চম তলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতাররা হলেন আশরাফুল ইসলাম (২৭), আল আমিন (৩০), উজ্জ্বল হোসেন (২৩), শিমুল মোল্লা (১৯), জহিরুল ইসলাম ওরফে পাপ্পু মিয়া (২০), আব্দুল  মোমিন (২৪), শাহীন আলম (২৪), নুর আলম সিদ্দিকী (২৫), মাজেদুল ইসলাম (২৫), ইমরুল হাসান (২৩), মনিরুজ্জামান (২৪), রিঙ্কু কুমার দাস (৩০) ও অভিজিত (২৪)। 

এনামুল কবির বলেন, এরা এক্সিলেন্ট ট্রেড মার্কেটিং লিমিটেড নামে প্রতিষ্ঠান খুলে প্রতারণা করত। তাদের কাছ থেকে কোম্পানির প্যাডে ১১৫টি অঙ্গীকারনামা, কোম্পানির নামে পূরণ করা ৪২টি আবেদনপত্র ও এগ্রিমেন্ট ফরম এবং পূরণকৃত ৩০ টি ট্রেডিং কার্ড উদ্ধার করা হয়।

তিনি বলেন, লাইফওয়ে নামে একটি কোম্পানিও এ ধরনের প্রতারণায় যুক্ত ছিল। গত অক্টোবর মাসে ওই কোম্পানির ১৭ সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। ওই কোম্পানির ২-৩ জন প্রতারক এক্সিলেন্ট ট্রেড মার্কেটিং লিমিটেডের সঙ্গে যুক্ত রয়েছেন। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, চক্রের সদস্যরা কারো কাছ থেকে ৩০ হাজার, কারো থেকে ৪৫, কারো থেকে ৮০ আবার কারো কাছ থেকে ১ লাখ ৪৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে তারা। গত দুই মাসে এভাবে ১৩০ জনের কাছ থেকে এই প্রতারক চক্রের সদস্যরা ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। 

এ ঘটনায় ১৮ জনের নামে মামলা হয়েছে। এই চক্রের মূলহোতাকে শনাক্ত করা হয়েছে। মূল হোতাসহ মামলার অন্য আসামিদের গ্রেফতাদের চেষ্টা চলছে বলেও জানায় সিআইডি। 

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর