রাঙামাটিতে শান্তিচুক্তির ২১বছর পূর্তি উদযাপন

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

রাঙামাটিতে শান্তিচুক্তির ২১বছর পূর্তি উদযাপন

রাঙামাটি প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:৫৬ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:৫৬ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উপলক্ষে রোববার দুপুরে আলোচনাসভা হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি ফিরোজা বেগম চিনু। 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে  অতিরিক্ত ডিসি(সার্বিক) এস এম শফি কামাল, ডিজিএফআই এর অধিনায়ক কর্ণেল মো. সামছুল আলম, রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলাম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. জানে আলম এবং সাধন মণি চাকমা, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালনা করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি ফিরোজা বেগম চিনু বলেন,পার্বত্য চট্টগ্রামের সমস্যার স্থায়ী ও শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে ১৯৯৭ সালে আওয়ামী লীগ সরকার এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষরিত হয়। এর মধ্যে অনেকগুলো ধারা বাস্তবায়ন হয়েছে। বাকীগুলো বাস্তবায়নের প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি বলেন, সরকারের এই চুক্তি বাস্তবায়নে বাঁধাগ্রস্ত করতে একটি মহল উঠে পড়ে লেগেছে। কারণ এই চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়ন হলে পাহাড়ের নিরীহ মানুষদের বিরুদ্ধে চাঁদাবাজি ও অস্ত্রবাজি করতে পারবেনা। অবৈধ অস্ত্র ছেড়ে সুন্দর নৈসর্গিক সম্ভাবনাময় পার্বত্য জেলাকে পর্যটনখ্যাত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

ডেইলি বাংলাদেশ/এসকে

Best Electronics