Alexa ‘মডেল নির্বাচন’ হয়েছে: ইসি

ঢাকা, বুধবার   ১৩ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬,   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

Akash

‘মডেল নির্বাচন’ হয়েছে: ইসি

 প্রকাশিত: ১৮:৩৫ ২১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৮:৪৪ ২১ ডিসেম্বর ২০১৭

রংপুর সিটি করপোরেশনে (রসিক) উৎসবমুখর পরিবেশে ‘মডেল নির্বাচন’ হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

রফিকুল ইসলাম বলেন, রংপুরে উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে। আমরা মডেল নির্বাচন চেয়েছিলাম, মডেল নির্বাচন হয়েছে।

তিনি বলেন, ৯ নম্বর ওয়ার্ডে একটি কেন্দ্রে ভোট শেষে ঢিল ছোড়ার ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমি নিজে কথা বলে বিষয়টির সমাধান করেছি।

রসিকে এবার কত শতাংশ ভোট পড়েছে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুযায়ী ৬৫ থেকে ৭০ শতাংশ ভোট পড়েছে। এটি আমাদের তথ্য নয়। আপনাদের তথ্যই আপনাদের দিলাম।

ভোট নিয়ে ও ভোটারদের হুমকিধমকি দেয়ার ব্যাপারে বিএনপির করা অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, কেউ অভিযোগ করলে তো আমরা না করতে পারবো না। এরকম কোনো কিছু ঘটেনি। তারপরও তারা যেহেতু বলেছেন, আমরা বিষয়টি খতিয়ে দেখব।

এদিকে রসিক নির্বাচনে একমাত্র ডিজিটাল ভোটিং মেশিনে (ডিভিএম) ভোটগ্রহণ করা কেন্দ্রে ৬৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন লাঙ্গল প্রতীকের মোস্তফিজার রহমান মোস্তফা। ডিভিএম ব্যবহৃত কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ছিল ২,০৫৯ জন। এর মধ্যে ভোট কাস্ট হয়েছে ১,২৫২টি। যা গড়ে ৬০.৮১ শতাংশ।

ওই কেন্দ্রে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে সরফুদ্দিন আহমেদ ঝন্টু ৩৩৪ এবং ধানের শীষ প্রতীকে কাওসার জামান বাবলা পেয়েছেন ১১৭টি ভোট। অনান্য মেয়র প্রার্থীরা পেয়েছেন ১০২ ভোট।

এদিকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন কেন্দ্রে কেন্দ্রে চলছে ভোট গণনা। নির্বাচনে দু-একটি অভিযোগ ছাড়া বড় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ নির্বাচনের ভোটগ্রহণ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

ডেইলি বাংলাদেশ/এসআই