Alexa রসিকের ফল প্রত্যাখ্যান বিএনপি প্রার্থীর

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৭ ১৪২৬,   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

রসিকের ফল প্রত্যাখ্যান বিএনপি প্রার্থীর

 প্রকাশিত: ২৩:৫৫ ২১ ডিসেম্বর ২০১৭  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রংপুর সিটি করপোরেশনের(রসিক) নির্বাচনকে টেস্ট কেস হিসেবে নিয়েছিল বিএনপি। কিন্তু বর্তমান সরকারের অধীনে যে কোনও নির্বাচন সুষ্ঠুভাবে সম্ভব নয় তা আবারো প্রমাণিত হলো। নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে বিএনপি মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা এসব কথা বলেন।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে তিনি রসিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রত্যাখান করেন।

নির্বাচনে ৩৩নং ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রের অনিয়মের উদাহরণ তুলে ধরে বাবলা বলেন, ওই কেন্দ্র থেকে তার এক কর্মী ফোন দিয়ে জানায়, সেখানকার ব্যালট পেপারে সিল বা সই কিছুই নেই। সে সময় তিনি ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলেন। কিন্তু এ বিষয়ে প্রিজাইডিং অফিসার ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও এক ঘণ্টা পর তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, কোনও ব্যবস্থা নেয়া হয়নি।

বাবলা জানান, ইভিএম ব্যবহার করা একমাত্র ভোটকেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজ পরিদর্শনে গিয়েছিলেন তিনি। সেখানে রংপুরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে তার কথা হয়।

তাদের ওই ৩৩নং ওয়ার্ড কেন্দ্রের বিষয়ে জানালে তারা নোট করলেন, আমাকে আশ্বস্ত করলেন। আমি জেলা রিটার্নিং অফিসারকেও এ বিষয়ে জানিয়েছি। কিন্তু কোনও ব্যবস্থা নেয়া হয়নি।

ফল প্রত্যাখ্যানের এই সিদ্ধান্ত তার নিজের নাকি দলের সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাবলা বলেন, কেন্দ্রের সঙ্গে আমার কোনও আলাপ হয়নি। আমি এখানকার অবস্থা দেখে নিজে থেকেই ফল প্রত্যাখ্যান করছি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics