রশিদকে নিয়ে আইসল্যান্ড ক্রিকেট বোর্ডে ট্রল!

ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২০ ১৪২৭,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

রশিদকে নিয়ে আইসল্যান্ড ক্রিকেট বোর্ডে ট্রল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:০৯ ২০ জুন ২০১৯   আপডেট: ০৪:১২ ২০ জুন ২০১৯

রশিদ খান। ফাইল ছবি

রশিদ খান। ফাইল ছবি

আফগান স্পিনার রশিদ খান বিশ্বকাপে মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটা যত দ্রুত সম্ভব ভুলে যাওয়ার চেষ্টা করবেন। এটাই স্বাভাবিক। কেননা সে ম্যাচে নিজের ক্যারিয়ারে সবচেয়ে বাজে দিন কাটিয়েছেন তিনি। এছাড়া তার বোলিং ফিগারটি বিশ্বকাপ ইতিহাসেও সবচেয়ে বাজে বোলিং হিসেবে রেকর্ডবুকে জায়গা করে নিয়েছে।

সেদিন রশিদের গুগলি-ফ্লিপারগুলোকে ইংলিশ ব্যাটসম্যানরা রীতিমত তুলোধুনো করেছেন। ম্যাচে ৯ ওভার বোলিং করে কোনো উইকেট না নিয়ে ১১০ রান দেন। এর মধ্যে ১১টি ছক্কাই খেয়েছেন!

এদিকে এমন বোলিং ফিগারের কারণে পুরো সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে বিদ্রুপের শিকার হন রশিদ। এমনকি পুচকে ক্রিকেট দল আইসল্যান্ডও টুইটারে তাকে নিয়ে বিদ্রুপ করে।

আইসল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে টুইটে বলা হয়, আমরা মাত্রই খবর পেলাম যে বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে প্রথম সেঞ্চুরি করেলেন রশিদ খান। ওয়াও! ৫৬ বলে ১১০রান। বিশ্বকাপ ও অন্যান্য জায়গায় বোলার দ্বারা করা সর্বোচ্চ রান। খুব ভালো ব্যাটিং করেছ যুবক।

এদিকে সাবেক ভারতীয় স্পিনার বিষান সিং বেদী আইসল্যান্ড ক্রিকেট বোর্ডকে একহাত নিয়েছেন। তিনি বলেন,  একটা দেশের ক্রিকেট বোর্ড থেকে একজন ক্রিকেটারকে নিয়ে এমন কথা কখনোই মানায় না। 

তিনি আরো লেখেন, বিস্ময়কর এক টুইট.. পরিস্কারভাবে তা মাথার উপর দিয়ে চলে গেল। ব্যক্তিগতভাবে আমি মনে করি এ ম্যাচের পর রশিদ খান আরো ভালো এবং পুরোপুরি বোলার হিসেবে ফিরে আসবে। এসব কিছুই খেলার অংশ। ধৈর্য্য ধরো.. আল্লাহ্‌ যেন তোমাকে নিরাপদ রাখে।

ক্রিকেট বিশ্বে কিপটে বোলিং আর গুরুত্বপূর্ণ উইকেট নেয়ার ক্ষেত্রে রশিদ খান বেশ পরিচিত মুখ। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে মুদ্রার অপর পিঠ দেখেছেন এই আফগান স্পিনার। এ পরিস্থিতিতে বিশ্বকাপের আসন্ন ম্যাচগুলোতে রশিদ খানের জন্য বল করা চ্যালেঞ্জ হবে বলেই বিশ্লেষকরা মনে করছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর