Alexa রমেক অধ্যক্ষসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

রমেক অধ্যক্ষসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৩৮ ১৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০২:৪৭ ১৩ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

রংপুর মেডিকেল কলেজে (রমেকে) যন্ত্রপাতি ক্রয় দেখিয়ে সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ডা. মো. নূর ইসলামসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদক প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় রংপুরে এ মামলা করেন। দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মামলার অন্যান্য আসামিরা হলেন- ঢাকার বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোং এর স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার, দিনাজপুরের মো. আব্দুস সাত্তার সরকার, ঢাকার মো. আহসান হাবিব, ইউনির্ভাসেল ট্রেড কর্পোরেশনের স্বত্বাধিকারী মো. আসাদুর রহমান এবং রংপুর মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর মেডিকেল কলেজে ভারী যন্ত্রপাতি ও সরঞ্জামাদির প্রয়োজন না থাকা সত্ত্বেও প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে ব্যবহার অনুপযোগী ও নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহ করা হয়। এ জন্য স্বাস্থ্য অধিদফতরের অনুমোদনও নেয়া হয়নি। এভাবে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে ব্যবহারের অনুপযোগী ও নিম্নমানের যন্ত্রপাতি কিনে আত্মসাৎ করা হয়েছে সরকারের চার কোটি ৪৮ লাখ ৮৯ হাজার তিনশ’ টাকা।

ডেইলি বাংলাদেশ/আরএইচ