.ঢাকা, সোমবার   ১৮ মার্চ ২০১৯,   চৈত্র ৪ ১৪২৫,   ১১ রজব ১৪৪০

আইসিসি শাস্তির মুখে অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ১৫:৫৬ ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ১৫:৫৬ ৮ নভেম্বর ২০১৮

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় শাস্তি পেলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।তার ক্যারিয়ারে আর একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে ।

গল টেস্টে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন বুধবার শ্রীলঙ্কার ইনিংসের ৩৯তম ওভারের ঘটনা এটি। পিচের ওপর দিয়ে দৌড়ানোয় অ্যান্ডারসনকে সতর্ক করেছিলেন আম্পায়ার ক্রিস গ্যাফানি। অসন্তোষ প্রকাশ করে মাটিতে বল ছুড়ে মারেন ইংলিশ পেসার।

সেই কাণ্ডের জন্যই অ্যান্ডারসনকে শাস্তি দেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। আইসিসি বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাস্তির বিষয়টি জানিয়েছে।

অ্যান্ডারসন ম্যাচ শেষে দোষ স্বীকার করে শাস্তি মেনে নেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

টানা দুই টেস্টে ডিমেরিট পয়েন্ট পেলেন অ্যান্ডারসন। গত সেপ্টেম্বরে ওভালে ভারতের বিপক্ষে পঞ্চম টেস্টের দ্বিতীয় দিন একই অপরাধ করে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন অভিজ্ঞ এই পেসার।

২০১৬ সালের সেপ্টেম্বরে আইসিসি নতুন কোড অব কন্ডাক্ট চালু করার পর সেটিই ছিল অ্যান্ডারসনের প্রথম শাস্তি। আরেকবার শাস্তি পেয়ে তার নামের পাশে এখন মোট দুটি ডিমেরিট পয়েন্ট।

কোনো খেলোয়াড়ের নামের পাশে ডিমেরিট পয়েন্ট থাকে দুই বছর মেয়াদী। এই সময়ের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট কিংবা ২টি ওয়ানডে বা ২টি টি-টোয়েন্টি (যেটা আগে আসবে) নিষিদ্ধ হতে হবে সংশ্লিষ্ট খেলোয়াড়কে।

ডেইলি বাংলাদেশ/আরএস