.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

চিতলমারীতে সড়কের বেহাল দশা

 প্রকাশিত: ১৭:৪৬ ৭ নভেম্বর ২০১৮   আপডেট: ১৮:০৯ ৭ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাগেরহাটের চিতলমারী-পাটরপাড়া-বাখেরগঞ্জ সড়কটি ৬-৭ বছর মেরামতের অভাবে খানাখন্দের সৃষ্টি হয়েছে। সড়কের  বেহাল দশায় চরম ভোগান্তিতে স্থানীয়রা।

মেরামত না করায় এখন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে রাস্তাটি। এ অবস্থায় প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হতে হচ্ছে প্রায় ২০ গ্রামের বাসিন্দাদের। 

সড়কে বেহাল  দশার  কারণে  প্রতিনিয়ত  ঘটছে  নানা দুর্ঘটনা। মালামাল  আনা নেওয়াসহ  যানবাহন চলাচলেও সমস্যার অন্ত নেই।

ভ্যান চালক নবের আলী শেখ, ইজিবাইক চালক নান্নু মিয়া শেখ, চানমিয়া শেখসহ অনেকে  আক্ষেপ  করে  জানান,  সড়কের বেহাল  দশায় যাত্রীরা এখন গাড়িতে উঠতে চান না। ফলে অলস বসে সময় পার করতে হচ্ছে।

তারা আরো জানান, উপজেলা সদর বাজার থেকে পল্লী বিদ্যুৎ অফিস পর্যন্ত সড়কটি ১৮ বছর আগে নির্মাণ হয়। নিম্মমানের সামগ্রী দিয়ে নির্মাণের কারণে অল্পদিনের মধ্যেই কার্পেটিং উঠে বড়বড় গর্ত সৃষ্টি হয়। এক সময় এই রাস্তায় প্রতিদিন শতাধিক ভ্যান, ৫০ টি অটোবাইক ও ২০ টি নছিমন এবং ভটভটি চলাচল করত। এক সময়ের ব্যস্ততম এ রাস্তটি সারাদিনই থাকে জনমানব শূণ্য। সে জন্য প্রায় দেড়শতাধিক ভ্যান চালক পরিবারের খেয়ে না খেয়ে দিন চলছে।

চিতলমারী উপজেলা প্রকৌশলী মো. জাকারিয়া হোসেন জানান, গুরুত্বপূর্ণ এ সড়কটি প্রায় ৯ কিমি লম্বা। এটির একটি ইস্টিমেট ইতোমধ্যে পাঠানো হয়েছে। ইস্টিমেট পাশ হলে টেন্ডার আহ্বান করা হবে।

ডেইলি বাংলাদেশ/এসকে