Alexa রংপুর-৩ আসনে মনোনয়ন চান এরশাদের তিন আত্মীয়

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

রংপুর-৩ আসনে মনোনয়ন চান এরশাদের তিন আত্মীয়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৩ ৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৪:৫৫ ৩ সেপ্টেম্বর ২০১৯

জাতীয় পার্টির প্রার্থী হতে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হুসেইন মুহম্মদ এরশাদের বড় ছেলে রাহগীর আল মাহী সাদ

জাতীয় পার্টির প্রার্থী হতে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হুসেইন মুহম্মদ এরশাদের বড় ছেলে রাহগীর আল মাহী সাদ

রংপুর-৩ ( সদর) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হতে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হুসেইন মুহম্মদ এরশাদের তিন আত্মীয়। এ তিন জন হলেন- জাপার প্রয়াত চেয়ারম্যান এরশাদের ছেলে, ভাগ্নি, ভাতিজা। 

মঙ্গলবার সকালে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এরশাদের বড় ছেলে রাহগীর আল মাহী সাদ।

এ নিয়ে জাপার মনোনয়ন সংগ্রহ করেছেন- জাপার যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ সময় জাপা চেয়ারম্যানের উপদেষ্টা ও এমপি মাসুদ উদ্দিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান নূরুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী ও এমপি লিয়াকত হোসেন খোকা সাদের পাশে ছিলেন।

এর আগে এরশাদের বোন মেরিনা রহমানের মেয়ে ও দলের নেতা জিয়াউদ্দিন বাবলুর স্ত্রী মেহেজেবুন্নেছা রহমান টুম্পা মনোনয়ন ফরম নিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, সব মিলিয়ে এ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হতে এ পর্যন্ত চার জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আরো কয়েকজন মনোনয়ন চাইতে পারেন বলে শোনা যাচ্ছে। এ জন্য বৃহস্পতিবার মনোনয়ন ফরম জমার শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তবে সব সমীকরণ উল্টে যেতে পারে যদি এরশাদ ও রওশন দম্পতির একমাত্র সন্তান সাদকে দল থেকে মনোনয়ন দেয়া হয়। তার মা দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ চাইছেন, ছেলেকে রাজনীতিতে নিয়ে আসতে।

জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান বলেন, স্যারের ছেলের বিষয়ে শুনেছি আমরাও। শুনেছি তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। তবে এখনো চূড়ান্ত হয়নি।

সাদ এরশাদের মনোনয়নের বিষয়টি নিয়ে জাপার ভেতরে জোর আলোচনা চললেও মুখ খুলতে নারাজ দলের চেয়ারম্যান জি এম কাদের। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে বলা ঠিক না।

জাপার যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এরশাদের ছেলে এরিক এরশাদকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করে নেতাদের তোপের মুখে পড়েছে এস এম ইয়াসির। তিনি দলের যুগ্ম মহাসচিবের পাশাপাশি রংপুর মহানগর জাতীয় পার্টিরও সাধারণ সম্পাদক।

রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ফরম তুললেও দল থেকে চূড়ান্ত মনোনয়ন পাবেন কি না, তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন।

তিনি বলেন, আমি ১৫ বছর ধরে জাতীয় পার্টির রাজনীতি করছি। এখন এই উপ নির্বাচনে দলের মনোনয়ন পেতে আরো অনেকে ফরম কিনেছেন। আমি শেষ অবধি মনোনয়ন পাব কি না, তা জানি না। দলের সিনিয়র নেতাদের কাছে আমার কাজের প্রমাণ আছে। এখন তারা যদি মূল্যায়ন করেন...।

জাহাঙ্গীর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর -৫ (মিঠাপুকুর) আসন থেকে দলের মনোনয়ন পেয়েছিলেন।

এদিকে মনোনয়ন ফরম তুলে চমক দেখিয়েছেন এরশাদের ভাগ্নি মেহে জেবুন্নেছা রহমান টুম্পা। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ ফ্যাকাল্টির পরিচালক টুম্পা কিছু দিন আগেই রাজনীতিতে যোগ দিয়েছেন। দলের চেয়ারম্যান পদ পাওয়ার পর জি এম কাদের তাকে নীলফামারী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির কার্যকরী সদস্য পদ দিয়েছেন।

এরশাদের বোন মেরিনা রহমানের মেয়ে টুম্পা। মেরিনা দশম জাতীয় সংসদে এমপিও হয়েছিলেন। টুম্পার স্বামী জিয়াউদ্দিন বাবলু জাপার সভাপতিমণ্ডলীর সদস্য, যিনি এরশাদের মন্ত্রিসভায় শিক্ষা উপমন্ত্রীও হয়েছিলেন।

টুম্পার ভাই  ও জাপার প্রেসিডিয়াম সদস্য আদেলুর রহমান আদেল এখন নীলফামারী-৪ আসনের এমপি।

দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাকও এরশাদের আসনটি থেকে দলের প্রার্থী হতে চান বলে জানিয়েছে জাতীয় পার্টির দফতর বিভাগ।

উপ নির্বাচনে জাপার দলীয় মনোনয়নপত্রের মূল্য ১৫ হাজার টাকা। আগামী বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে প্রার্থীদের। শুক্রবার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে।

দলের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ও প্রার্থী চূড়ান্তকরণে জাতীয় পার্টি ১১ সদস্যবিশিষ্ট এক কমিটিও গঠন করেছে।

রংপুর-৩  আসনে আগামী ৫ অক্টোবর ভোটগ্রহণের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এসআই