Alexa রংপুরে বাসদের বিক্ষোভ

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

রংপুরে বাসদের বিক্ষোভ

 প্রকাশিত: ১৭:৩৩ ১২ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রংপুরে দ্রব্যমূল্যের উর্ধগতি, চাকরি ও ১০ টাকা দরে চাল বিক্রিসহ ১৩ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ (মার্কসবাদী)।

সোমবার দুপুরে রংপুর ও রাজশাহী বিভাগের যৌথ উদ্যোগে রংপুর নগরীতে এ বিক্ষোভ সমাবেশ হয়।

এর আগে সকালে রংপুর ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে রংপুর পালিক লাইব্রেরীর মাঠে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। দুপুরে লাল পতাকা হাতে নিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কাচারীবাজার এলাকায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট করে।

বাসদের গাইবান্ধা জেলা আহবায়ক আহসান হাবিব শহীদের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- কমরেড শুভ্রাংশ চক্রবর্তী, মঞ্জুর আলম মিঠু, মানষ নন্দি, আনোয়ার হোসেন বাবলু প্রমুখ।

সমাবেশ শেষে তারা ১৩ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি বিভাগীয় কমিশনারের কাছে প্রদান করেন। দাবির মধ্যে রয়েছে- ১০ টাকা দরে ওএমএসের চাল বিক্রি, প্রতি পরিবারে একজনের করে চাকরি প্রদান, ৮ শত টাকায় সারামাসের রেশন প্রদান, খাদ্য দ্রব্যের সকল ব্যবসা সরকারের নিয়ন্ত্রণে রাখা,  মজুতদারী কালোবাজারীদের শাস্তি ও সম্পদ বাজেয়াপ্ত করা, বিদুৎ ও গ্যাসের দাম কমানো, সিটি কর্পোরেশন ও পৌর এলাকায় ট্যাক্স কমানো এবং কৃষি জমির উন্নয়ন কর বাতিল করা, বন্যায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন ও সকল এনজিও ও ব্যাংকের ঋণ মওকুফ করা, স্বাস্থ্য ও শিক্ষার বাণিজ্যিকীকরণ বন্ধ করা, নারী-শিশুনির্যাতন ও ধর্ষণের বিচার দ্রুত করা, মাদক, জুয়া অপসংস্কৃতি বন্ধ করা, ঘুষ, দুর্নীতি, লুটপাট ও দলীয়করন বন্ধ করা এবং ফ্যাসিবাদি শাসন, গুম, খুন বন্ধ করা।

ডেইলি বাংলাদেশ/আরআর