Alexa রংপুরের ১৪ জনের মনোনয়ন বাতিল

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

রংপুরের ১৪ জনের মনোনয়ন বাতিল

রংপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:১৭ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৪:২৪ ৬ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

একাদশ সংসদ নির্বাচনে রংপুরের ছয়টি আসনে ৪৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও ডিসি এনামুল হাবিব। তারা হলেন-রংপুর-৬ আসনে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা,রংপুর-৩ আসনে জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ,রংপুর-৬ আসনে স্পীকার শিরিন শারমিন চৌধুরিসহ প্রমুখ। 

বাতিল করা হয়েছে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল, রংপুর-১(গঙ্গাচড়া) আসনের আওযামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলুসহ ১৪ জনের মনোনয়নপত্র। 

রোববার সন্ধ্যায় রংপুর ডিসি ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব বলেন- কেউ বিল খেলাপী,ঋণ খেলাপীসহ বিভিন্ন কারণে মনোনয়নপত্র ত্রুটি থাকায় বাতিল করা হয়েছে। এ জেলার মোট ৬টি আসনে মোট ৬০টি মনোনয়ন জমা পড়েছিলো। 

রিটার্নিং কর্মকর্তা জানান, গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে দেয়া পদত্যাগপত্র জমা দিলেও গেজেট প্রকাশিত না হওয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলুর মনোনয়ন বাতিল করা হয়েছে। বিল খেলাপির অভিযোগে একই আসনের অপর স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিকেরও মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

রংপুর-২ (তারাগঞ্জ ও বদরগঞ্জ) আসনে মনোনয়নপত্র বাতিল করা হয় সতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু ও জাসদেও কুমারেশ চন্দ্র রায়। বিটু বদরগঞ্জ উপজেলার আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান ছিলেন। রংপুর-৩ (সদর ও  সিটি কর্পোরেশন) আসন থেকে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে সতন্ত্র প্রার্থী ফুলু সরকর ও নাজমুল হকের। রংপুর -৪ (কাউনিয়া ও পীরগাছা) আসন থেকে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল বিএনপির আমিনুল ইসলাম রাঙ্গার। রংপুর-(মিঠাপুকুর) আসন থেকে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বিএনপির ডঃ মমতাজ হোসেন ও শাহ সোলায়মান ফকিরের। এছাড়াও সতন্ত্র পার্থী আলিম মন্ডল ও মুসলীমলীগের মওদুদা আক্তারের। রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী বেলাল হোসেনের।
 
ডেইলি বাংলাদেশ/জেডএম