Alexa যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যা, স্বামীসহ গ্রেফতার ৩

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যা, স্বামীসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৮ ২৫ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরের টঙ্গীতে যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যা মামালার মূল আসামি স্বামী সারোয়ার হোসেন বাবুসহ (৩০) তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। অপর দু’জন হলেন- সারোয়ার হোসেন বাবুর মা সালেহা বেগম (৪৫) ও বড় ভাই সালাহ উদ্দিন (৩৫)।

শনিবার সকাল ১০টায় আশুলিয়ার জামগড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে গত ১৬ জানুয়ারি রাতে টঙ্গীর শিলমুন পূর্ব পাড়ায় একটি ফ্ল্যাটে যৌতুকের দাবিতে গৃহবধূ সাথীকে (২৫) তার স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেবর শ্বাসরোধ করে হত্যা করে বলে নিহতের পিতা বাদী হয়ে মামলা করেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, প্রায় ১ বছর আগে সারোয়ার হোসেন বাবুর (৩০) সঙ্গে পারিবারিকভাবে সাথীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই বাবু ও তার পরিবারের লোকজন সাথীর পরিবারের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। টাকা না পেয়ে তারা সাথীকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। সাথীর পিতা সন্তানের সুখের কথা চিন্তা করে সারোয়ার হোসেন বাবুকে ২ লাখ দেয়। তবুও তারা বাকি টাকার জন্য সাথীকে নির্যাতন করতেই থাকে।

ঘটনার দিন সন্ধ্যায় সাথীর স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেবর তাকে যৌতুকের বাকি টাকা নিয়ে আসার জন্য চাপ দিতে থাকে। সাথী তার পরিবারের সঙ্গে কথা বলে বাকি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা সাথীর ওপর চড়াও হয়। ব্যাপক নির্যাতনের এক পর্যায়ে সাথীর স্বামী তার মা-বাবা ও ভাইয়ের সহযোগিতায় তার গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে এবং পালিয়ে যায়।

ডেইলি বাংলাদেশ/এসসি/আরএইচ