Alexa যে মায়ের গান কাঁদাচ্ছে সবাইকে (ভিডিও)!

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

যে মায়ের গান কাঁদাচ্ছে সবাইকে (ভিডিও)!

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১২ ৪ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছোট্ট শিশু কোলে এক ভিটেহারা মায়ের গান কাঁদিয়ে ছাড়ছে সবাইকে।

গোটা ভেনেজুয়েলা ধুঁকছে অর্থনৈতিক সঙ্কটে। প্রায় সাড়ে আট লক্ষ ভেনেজুয়েলার নাগরিক নিজের বসত ভিটে ছেড়ে আশ্রয় নিয়েছেন পাশের দেশ পেরুতে। পেরুর রাস্তায় দাঁড়িয়ে এক ভেনেজুয়েলার মায়ের গান এখন ইন্টারনেটে হু হু করে ছড়িয়ে পড়ছে।

কোলে নয় মাসের শিশু। আর গলায় লাতিন সুরের মূর্ছনা। সামনে রাখা একটা মাইক্রোফোন। পাশের সাউন্ড বক্সে বাজছে মিউজিক। কোলের শিশুকে দোল খাওয়াতে খাওয়াতে গান গাইছেন মা। পায়ের কাছে রাখা একটি বাটিতে পথচারীরা ফেলে যাচ্ছেন টাকা।

এই ভিডিও টুইট করা হয়েছে রাষ্ট্রসঙ্ঘের রিফিউজি এজেন্সির টুইটার হ্যান্ডল থেকে। নাম না জানা এই মায়ের গান আর গোটা ঘটনা শুনে অনেকেই কমেন্ট করছেন, এ জিনিস চোখে দেখা যায় না। কেউ কেউ লিখলেন, চোখ ভিজে যাচ্ছে।

কোলে থাকা শিশুটি জানে না মা কেন রাস্তায় দাঁড়িয়েছে। বোঝার বয়স হয়নি ভিটে ছাড়ার যন্ত্রণা কাকে বলে। নয় মাসের বাচ্চাটা জানেও না অভাব কী। তাকে কোলে নিয়েই মা লড়ছেন জীবন সংগ্রাম। গান গাইছেন অন্য দেশে বেঁচে থাকার জন্য।

ভেনেজুয়েলার প্রাক্তন রাষ্ট্রপতি উগো সাভেজ বেঁচে থাকার সময়েই অর্থনৈতিক সংকট গ্রাস করতে শুরু করেছিল ছোট্ট দেশটিকে। সোশ্যাল ডেমোক্র্যাট কোনো দাওয়াই কাজে আসেনি গত কয়েক বছরে। ক্রমশ সেই সংকট সব ক্ষেত্রে ছড়িয়ে পড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে দেশ ছাড়ার হিড়িক।

একটি লাতিন সংবাদমাধ্যমের দাবি, ওই নারী ভেনেজুয়েলাতেও নাচ-গান শেখাতেন। এটাই ছিল তার পেশা। কিন্তু কখনো বোধহয় ভাবেননি অর্থনৈতিক সংকট তাকে বাচ্চা কোলে রাস্তায় দাঁড় করাবে। বাটি নিয়ে ভিক্ষে করতে হবে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/জেএইচ