যে তিন ব্যক্তির দোয়া কখনো বৃথা যায় না  
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=113826 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

যে তিন ব্যক্তির দোয়া কখনো বৃথা যায় না  

মোহাম্মদ মামুন কবীর ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৮ ২২ জুন ২০১৯   আপডেট: ০৯:৪৫ ৩০ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহান আল্লাহ তায়ালা চান বান্দা তার কাছে দোয়া করুক। আল্লাহ বান্দার মনোবাঞ্ছা পূরণে উন্মুখ থাকেন। 

হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলে আকরাম (সা.) বলেছেন, আল্লাহ পূতপবিত্র এবং তিনি কেবল পবিত্র জিনিসই কবুল করেন।  

তিন শ্রেণির ব্যক্তি এমন আছে যারা আল্লাহর কাছে দোয়া করলে আল্লাহ তাদের দোয়া কবুল করেন। তবে অনেক সময় আমরা দোয়া কবুল হয়েছে কি হয় নাই তা বুঝতে পারি না। সব মুসলিমের দোয়াই আল্লাহ কবুল করেন যদি সে মুসলমান দোয়া কবুল হওয়ার শর্ত মেনে দোয়া করেন। 

হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূল (সা.) বলেছেন, তিন ধরনের লোকের দোয়া কখনো ফিরিয়ে দেয়া হয় না।  এক. রোজাদার যখন ইফতার করে দুই. ন্যায়পরায়ণ শাসকের দোয়া এবং তিন. মজলুমের দোয়া। 

মজলুম ব্যক্তির দোয়াকে আল্লাহ মেঘমালার ওপর উঠিয়ে নেন এবং এ জন্য আসমানের সব দরজা খুলে দেয়া হয়। 

আল্লাহ তাআলা বলেন, আমার ইজ্জতের কসম! আমি তোমাকে অবশ্যই সাহায্য করব, যদিও তা কিছুকাল পরে হয় (তিরমিযি)।

আল্লাহ আমাদের সবাইকে বেশি বেশি দোয়া করার তাওফিক দান করুন।

ডেইলি বাংলাদেশ/এমকে