Alexa পরিবারকে ভয়ে রেখে পাকিস্তানে যেতে পারি না: মুশফিক

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

পরিবারকে ভয়ে রেখে পাকিস্তানে যেতে পারি না: মুশফিক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩৬ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০১:২৯ ১৮ জানুয়ারি ২০২০

আসন্ন পাকিস্তান সফরে না যাওয়ার ব্যাপারে অনীহা আগেই প্রকাশ করেছিলেন মুশফিকুর রহীম। এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে আনুষ্ঠানিকভাবে নিজেকে সরিযে নিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

পাকিস্তান সফরে না যাওয়ার ব্যাপারে এরইমধ্যে বিসিবিকে চিঠিও প্রেরণ করেছেন মুশফিক। শুক্রবার তার এই চিঠির ব্যাপারে বিসিবি ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান বলেন, মুশফিকের কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ব্যক্তিগত কারণে সে পুরো পাকিস্তান সফরে অনুপস্থিত থাকবে। 

মুশফিক পাকিস্তান সফরে না যাওয়ার ব্যাপারটা এর আগে মৌখিকভাবে জানিয়েছিলেন। এবার জানালেন লিখিতভাবে।

এ বিষয়ে  মুশফিক বলেন, আমার সিদ্ধান্ত পাল্টানোর প্রশ্নই আসে না। আমি তো অনেক আগেই জানিয়ে দিয়েছি আমি পাকিস্তান যাব না।

তিনি বলেন, আমার পরিবার পাকিস্তানে খেলতে যাওয়াকে রাজ্যের ঝুকিপূর্ণ মনে করে। তারা আমাকে যেতে দিতে চায় না। আমার কথা ভেবে চিন্তায় অস্থির হবে। আমি তো আর তাদের শঙ্কা ও উদ্বেগের ভেতর ফেলে পাকিস্তান সফরে খেলতে যেতে পারি না। সেখানে গিয়ে আমি স্বস্তিতে থাকতে পারবো না। আমার পক্ষে স্বাভাবিক পারফরম করা সম্ভবও হতো না। তবে আমি মানছি পাকিস্তানের উইকেট ভালো। খেলেও মজা। আগের চেয়ে অশান্ত অবস্থা খানিক ভালো হয়েছে। এরকম অবস্থা যদি আরো দুই থেকে তিন বছর চলে, ধারাবাহিকভাবে অবস্থার উন্নতি ঘটে, তখন হয়তো যাওয়ার চিন্তা করব।

বাংলাদেশ তিন ধাপে পাকিস্তান সফরে যাবে। জানুয়ারি থেকে এপ্রিলের এই সফরে টাইগাররা তিন টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে। 

ডেইলি বাংলাদেশ/আরএ