যে কারণে নিষিদ্ধ হলেন সাব্বির
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=50348 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

যে কারণে নিষিদ্ধ হলেন সাব্বির

 প্রকাশিত: ১৮:০৪ ১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৮:৩১ ২ সেপ্টেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিতর্ক জন্ম দিতে টাইগার ক্রিকেটারদের জুড়ি নেই। এই দৌড়ে সব থেকে এগিয়া সাব্বির রহমান। যার ফল স্বরুপ আবারো ছয় মাসের জন্য নিষিদ্ধ হলেন তিনি। তবে এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ করা হয়েছে। আর মোসাদ্দেক হোসেন সৈকতকে সতর্ক করে দিয়েছে দেশের ক্রিকেট অভিভাবক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগে ও একবার শৃঙ্খলা ভঙ্গের দায়ে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন সাব্বির রহমান। গত জুনেই সেই নিষেধাজ্ঞা শেষ হয়েছে। তবে আবারো সেই শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষেধাজ্ঞা পেলেন তিনি। এবারে আর ঘরোয়া ক্রিকেট থেকে নয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নিষিদ্ধ হলেন ব্যাটসম্যান। ডিসিপ্লিন কমিটি এই শাস্তির জন্য সুপারিশ করেছে,প্রেসিডেন্টের অনুমতি পেলে তা কার্যকর হবে। আর ভবিষ্যতে এমন করলে কঠিন শাস্তি দেয়া হবে বলে জানানো হয়।

ক্যারিয়ারের শুরু থেকেই বিতর্কিত সাব্বির রহমান। ভিন্ন ভিন্ন সময়ে অনাকাক্সিক্ষত ঘটনাতে জড়িয়ে বারবার জরিমানা দিতে হয়েছে তাকে। তবে কিছুতেই দমানো সম্ভব যায়নি তাকে। মাঠের অফ ফর্মের সঙ্গে শৃঙ্খলা ভঙ্গ, মারামারি, ম্যাচের আগের রাতে ফেসবুকে নারীদের সঙ্গে চ্যাট কি অভিযোগ নেই তার বিরুদ্ধে? সর্বশেষে এক ভক্তকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গালাগাল করে আবারো বিতর্কিত হন সাব্বির। আর এই জন্য-ই তাকে এই শাস্তি দেয়া হয়।

ওইদিকে ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে দেয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে আদালতে মামলা ঠুকেছেন স্ত্রী সামিয়া শারমিন ঊষা।
যৌতুকের দাবিতে মোসাদ্দেক দীর্ঘদিন ধরে তার স্ত্রীকে নির্যাতন করে আসছিলেন। গত ১৫ আগস্ট দুপুরে তিনি ফের ১০ লাখ টাকা যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন করে বাড়িতে পাঠিয়ে দেন এমন অভিযোগ করা হয় মামলায়। এই ব্যাপারে মোসাদ্দেককে সতর্ক করে দেন বিসিবি।

ডেইলি বাংলাদেশ/আরএস/এসআই