যে অ্যাপগুলো ফোনে থাকলে মিস হবে না বিশ্বকাপ!

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৪ শাওয়াল ১৪৪০

যে অ্যাপগুলো ফোনে থাকলে মিস হবে না বিশ্বকাপ!

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৮ ২৮ মে ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্ব ক্রিকেটের সেরা দশ দল নিয়ে শুরু হচ্ছে দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপ। এরই মধ্যে চারদিকে ছড়িয়ে পড়েছে বিশ্বকাপের জৌলুস। দেশের ক্রিকেট প্রেমীরাও প্রস্তুত হচ্ছে। কিন্তু অনেক সময় নানান ব্যস্ততায় খেলা দেখা হয়ে ওঠে না। তবে যদি আপনার স্মার্টফোনে কয়েকটি অ্যাপ থাকে তবে খেলা দেখা কোন বিষয়ই নয়। জেনে নিন বিশ্বকাপের প্রয়োজনীয় কয়েকটি অ্যাপের কথা-

ইএসপিএন ক্রিক ইনফো

ইএসপিএন ক্রিক ইনফো অ্যাপ ও ওয়েবসাইটে ভিজিট করে খেলার বিভিন্ন তথ্য জানতে পারবেন। অ্যাপটির মাধ্যমে যেকোনো ধরনের ক্রিকেটের সময়সূচি, স্কোর, বিভিন্ন সিরিজ, ম্যাচ, ম্যাচের ছবি ও কিছু ভিডিও পাওয়া যাবে। ম্যাচ চলার সময় তার লাইভ কমেন্ট্রি লিখিত আকারে পাওয়া যাবে অ্যাপটিতে। রয়েছে কোনো দলের খেলোয়াড়দের তালিকা থেকে শুরু করে সব খুঁটিনাটি। অ্যাপটির অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণ ডাউনলোড করা যাবে।

ক্রিকেট অলটাইম

এটি বাংলাদেশি অ্যাপ। এতে রয়েছে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচের সময়সূচি, ভেন্যু, দলের বিবরণ, প্রিয় দল, লাইভ স্কোর, পয়েন্ট টেবিল, ম্যাচের রেজাল্ট, ক্রিকেট কুইজ এবং অতীতের বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাস ফিচার। ৮.৬ মেগাবাইটের অ্যাপটি গত ১৯ মে প্লে স্টোরে উন্মুক্ত করা হয়েছে।

ক্রিকবাজ

প্লে স্টোরে অ্যাপটির রেটিং ৪.৪, ডাউনলোড হয়েছে দশ কোটির বেশিবার। এই অ্যাপেও পাওয়া যাবে ক্রিকেটের সময়সূচি, ম্যাচের সময়, খেলোয়াড়দের তালিকা, তাদের অতীত সব রেকর্ড, লাইভ স্কোর, প্রতি বলের কমেন্ট্রিসহ আরো অনেক কিছু।

বায়োস্কোপ

মোবাইল অপারেটর গ্রামীণফোনের স্ট্রিমিং সার্ভিস বায়োস্কোপ অ্যাপ থেকে সরাসরি এবারের আইসিসি ওয়ার্ল্ড কাপ ম্যাচ দেখা যাবে। ম্যাচগুলো দেখতে প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর সেটি সরাসরি দেখা যাবে। 

ডেইলি বাংলাদেশ/এনকে