যে অপরাধ এখনো পিছু ছাড়ছে না মাহির

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১১ ১৪২৬,   ২০ শাওয়াল ১৪৪০

যে অপরাধ এখনো পিছু ছাড়ছে না মাহির

 প্রকাশিত: ১৪:০০ ১৮ জুলাই ২০১৮   আপডেট: ১৪:০০ ১৮ জুলাই ২০১৮

চিত্রনায়িকা মাহিয়া মাহি

চিত্রনায়িকা মাহিয়া মাহি

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। সম্প্রতি তিনি শুরু করতে যাচ্ছেন ‘ও মাই লাভ’ শিরোনামের নতুন একটি ছবির কাজ। আবুল কালাম আজাদ পরিচালিত এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাকে।

এদিকে, কাজ শুরুর আগে নিজের জীবনে ঘটে যাওয়া একটি অনাকাঙ্খিত অতীত পাঠকদের শেয়ার করলেন মাহি। যেটির কথা স্মরণ করে এখনো নিজেকে অপরাধী মনে করেন এই নায়িকা।    

অতীতের স্মৃতিচারণ করতে গিয়ে মাহি বলেন, তখন আমি চতুর্থ শ্রেনীর ছাত্রী। রুপালি নামে স্কুলে এক মেয়ের সঙ্গে আমার বন্ধুত্ব হয়। এরপর ও আমার এত ভালো বান্ধবী ছিল যে, আমার একই শ্রেণিতে পড়ার জন্য ও এক বছর ড্রপও দিয়েছিল। কারন আমি কোন কারণে ক্লাশ ফাইভে দুই বছর ছিলাম। 

এদিকে ওই’ও কারো সঙ্গে মিশলে আমার খুব রাগ হতো। এরপর উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজে ক্লাস সিক্সে ভর্তি হলাম আমরা। ক্লাস সিক্সের ফাইনাল পরীক্ষার আগের ঘটনা। হঠাৎ একদিন গিয়ে দেখি, আরেকটি মেয়ের সঙ্গে ও চুটিয়ে আড্ডা দিচ্ছে। 

তখন আমিও রেগে চলে এলাম। পরে ও বুঝতে পেরে আমার কাছে এসেছিল কিন্তু আমি পাত্তা দেইনি। এদিকে রুপার আম্মুও আমার মোবাইলে টানা দুইদিন কল দিয়েছে, মেসেজ করেছে কিন্তু আমি তারও উত্তর দেইনি। পরীক্ষার হলে গিয়ে দেখি ও নেই।

সেদিন ভেবেছিলাম হলে গিয়ে ওকে আচ্ছামতো বকে সব মিটমাট করে নিবো। পরক্ষনে অন্য এক বান্ধবীর মুখ থেকে শুনলাম, রুপা মারা গেছে। আমি আর কিছু লিখতে পারলাম না। রুপাদের বাড়িতে গেলাম। উত্তরায় ওদের বাড়িতে গিয়ে দেখি শত শত মানুষ। ওর রুমে নিথর দেহে পড়ে আছে। ওর মা জানালো, ঘটনার দিন সকালেই সে আত্মহত্যা করেছে। 

তখনই মনে পড়লো, রূপার আগের দিন ম্যাসেজের কথা। সেখানে সে লিখেছিল, তুই যদি কথা না বলিস আমি আত্নহত্যা করবো। 

আজো রুপার কথা ভুলতে পারিনি। সবসময় তার কথা মনে পড়ে। ওই অপরাধ সবসময় আমাকে পিছু করে। ওর পরিবারও আমাকে মাফ করে দিয়েছে। কিন্তু আমি নিজেকে এখনো মাফ করতে পারিনি। 

ডেইলি বাংলাদেশ/জেডআই