Alexa যেভাবে ৪ মাসে পুরো কোরআন মুখস্ত করলো আট বছরের পেশোয়া

ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৬ ১৪২৬,   ০৫ রজব ১৪৪১

Akash

যেভাবে ৪ মাসে পুরো কোরআন মুখস্ত করলো আট বছরের পেশোয়া

ধর্ম ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২১ ২৪ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আট বছরের ছোট্ট শিশু পেশোয়া নামুস। পাকিস্তানে জন্ম নেয়া এ শিশু মাত্র ৪ মাসে পুরো কোরআন মুখস্ত করে রেকর্ড সৃষ্টি করেছে। 

পুরো কোরআন মুখস্তের মাধ্যমে পেশোয়া তার সহপাঠীদের কোরআন মুখস্তের রেকর্ডও ভেঙে দেন। কীভাবে এত কম সময়ে পুরো কোরআন মুখস্ত করে পেশোয়া তা উঠে এসেছে তার মায়ের এক সাক্ষাৎকারে-

‘পেশোয়া নামুস একনিষ্ঠভাবে কোরআনের সবক মুখস্ত করতে বসলে ঘরের দরজা বন্ধ করে পড়তে বসতো। যতক্ষণ তার সবক মুখষ্ত না হতো ততক্ষণ সে দরজা খুলতো না, কারো সঙ্গে কথা বলতো না এমনকী খাবারও গ্রহণ করতো না সে।’

পেশোয়ার মা আরো জানান, মহান আল্লাহ তায়ালার একান্ত রহমতেই খুব অল্প সময়ে পেশোয়া নামুস পবিত্র কোরআন মাজিদ মুখস্ত করতে সক্ষম হয়েছে। কারণ আমি একবার রাত ৩টায় ঘুম থেকে উঠে দেখি পেশোয়া নামাজের বিছানায় বসে আল্লাহর কাছে কান্নাকাটি করছে। এ থেকে বুঝা যায়, দ্রুত পুরো কোরআন মুখস্তে পেশোয়ার প্রতি আল্লাহর বিশেষ রহমতও কাজ করেছে।

পেশোয়া নামুস তার ১৭ জন সহপাঠীর সঙ্গে প্রতিযোগিতা করে সবার আগে পুরো কোরআন মাজিদ মুখস্ত করে। পেশোয়া নামুসের বড় দুই বোনও পবিত্র কোরআনের হাফেজ।

কোরআনের প্রতি ৮ বছরের শিশু পেশোয়া নামুসের রয়েছে অনেক ভালবাসা ও আবেগ। তাইতো পেশোয়া কোরআনের প্রতি ভালবাসা প্রদর্শনে, কোরআনের আদব রক্ষায় এবং অন্তরে হেফাজতে ব্যাপারে কোরআনের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পেশোয়া নামুস বড় হয়ে বিচারক হতে চায়। সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে চায়। যা পবিত্র কোরআনের আলোকে পরিচালিত বিচার ব্যবস্থাতেই সম্ভব। আল্লাহ তায়ালা পেশোয়া নামুসকে কোরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

ডেইলি বাংলাদেশ/আরএজে