Alexa যেভাবে কাটাতে পারেন সাপ্তাহিক ছুটির দিন

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

যেভাবে কাটাতে পারেন সাপ্তাহিক ছুটির দিন

 প্রকাশিত: ১৯:২৪ ১৯ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারা সপ্তাহের কাজের দিনগুলো শেষ করে যখন ছুটির একটা বা দুটো দিন দরজায় কড়া নাড়ে, কি ভালোটাই না লাগে!

সাপ্তাহিক ছুটির দিনটা নিয়ে কতো রকম পরিকল্পনাই থাকে আমাদের। বেড়াতে যাওয়া, রেস্টুরেন্টে খাওয়া, পরিবারকে সময় দেয়া অথবা সারা সপ্তাহের ক্লান্তি কাটাতে বিশাল একটা ঘুম।

নিজের জন্য একটু সময় বের করে সেরে নেওয়া যাবে প্রয়োজনীয় কাজগুলোও। এত কাজের ভিড়ে পরিবারের কথা ভুলে গেলে তো হবে না। দিনটা আপনার পরিবারের জন্য সমান গুরুত্বপূর্ণ। তাই ঠিক করতে হবে ছুটির দিনটা পরিবারের সাথে মিলেমিশে কীভাবে কাটাবেন।


১. ছুটির দিনটা আরো আনন্দের করে তুলতে চাইলে প্রিয় মানুষদের সাথে সময় কাটানোর চেষ্টা করুন। যেন পুরো সপ্তাহ জুড়ে তার রেশ থেকে যায়। আরামের প্রয়োজন আছে তবে পুরো দিনটা ঘুমিয়ে না কাটিয়ে পরিবারের সঙ্গে কাটান।

২. আপনি যে কাজ করবেন বলে ঠিক করেছেন তা পরিবারের সবাই মিলে করতে পারেন। যদি বাসায় স্বামী-স্ত্রী থাকেন তবে দু’জনে ভাগ করে নিতে পারেন কে কোন কাজটি করবেন। তাহলে দেখবেন খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে। বাজার করতে হলে দু’জনে একসঙ্গে বাজারে যেতে পারেন।

৩. প্রতিদিনের কাজের চাপে একসঙ্গে হয়তো খাওয়া হয় না। ছুটির দিনে একসঙ্গে খাবার খেতে পারেন। চাইলে বাইরেও আপনাদের পছন্দের কোন খাবারের দোকানে খেতে পারেন। নিজেদের বাসায় পছন্দের সবাইকে দাওয়াত করতে পারেন। আয়োজন করতে পারেন জম্পেশ আড্ডার।

৪. ঘুরতে কে না পছন্দ করে, দিনটা ঘুরেও কাটাতে পারেন। এতে করে আপনার পরিবার-প্রিয়জনদের সঙ্গে সম্পর্ক আরো ভালো হবে। সুখী জীবন যাপনের জন্য নিজের ভালো থাকা প্রয়োজন। তাই পুরো দিনটা খুশিখুশি কাটিয়ে দেওয়ার চেষ্টা করুন।

৫. ঘরে বসে সবাই মিলে পছন্দের সিনেমা দেখতে পারেন। হলে গিয়েও দেখতে পারেন সিনেমা। এতে করে একদিকে যেমন সময়টা ভালোভাবে কাটবে তেমনি ভালোও লাগবে।

৬. কোন কারণে যদি বাইরে যাওয়া না হয় ঘরে বসেই সবাই মিলে আড্ডা গল্প করে কাটিয়ে দিতে পারেন। ছুটির দিনটি আপনার জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি তা আপনার কাছের মানুষদের জন্যও। তাই ছুটির দিনটা পরিবরের সবাইকে সাথে নিয়েই কাটান।
ডেইলি বাংলাদেশ/আরকে