Alexa যেখানে মিলবে টাইগার জার্সির খোঁজ!

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

যেখানে মিলবে টাইগার জার্সির খোঁজ!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৭ ১৫ মে ২০১৯   আপডেট: ১৪:২৫ ১৫ মে ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপের দ্বাদশ আসরকে সামনে রেখে এই প্রথম বারের মত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল জার্সি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।স্পোর্টস এন্ড স্পোর্টজকে জার্সি বিক্রির সত্ত্ব দেওয়া হয়েছে। স্পোর্টস এন্ড স্পোর্টজ আবার জার্সি বিক্রির স্বত্ত্ব দিয়েছে আরও কয়েকটি দেশি ব্র্যান্ডশপকে। পোশাকের ব্র্যান্ড অঞ্জনস ও জেন্টল পার্কের প্রায় শতাধিক আউট লেটে পাওয়া যাবে এ জার্সি।

বিশ্বকাপে বাংলাদেশের অফিসিয়াল জার্সির মূল্য থাকছে ১১৫০ টাকা। কেবল ম্যাচ জার্সিই না, বাজারে পাওয়া যাবে অনুশীলন জার্সি আর ক্যাপও।

এক বছরের জন্য জার্সি বিক্রির সত্ত্ব পাওয়া স্পোর্টস এন্ড স্পোর্টজ জানিয়েছে, পোশাকের ব্র্যান্ড অঞ্জনস ও জেন্টল পার্কের প্রায় শতাধিক আউটলেটে বিক্রি হবে বাংলাদেশ দলের জার্সি। থাকছে অনলাইনে কেনার সুযোগও। ক্রিকশপ বিডি ও জার্সি ফ্রিক বিডি; এই দুই অনলাইন প্রতিষ্ঠান তাদের বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে জার্সি বিক্রি করবে। এছাড়া ডিমানি অ্যাপের মাধ্যমেও ক্রেতারা জার্সি কিনতে পারবেন। আর সারা দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে জার্সি ছড়িয়ে দিতে আলাদাভাবে কাজ করবে রবিন স্পোর্টস।

এসব প্রতিষ্ঠান ছাড়া অন্য কেউ বাংলাদেশের জার্সি বিক্রি করতে পারবে না। অন্য  কেউ নকল করে বিক্রির চেষ্টা করলে স্বত্ত্ব পাওয়া প্রতিষ্ঠান আইননুগ ব্যবস্থা নিতে পারবে।
ইংল্যান্ডে বিশ্বকাপ দেখতে যাওয়া দর্শকদের জন্যও ম্যাচ ভেন্যু থেকে বাংলাদেশ দলের জার্সি কেনার সুযোগ থাকছে। প্রবাসী দর্শকরা ইংল্যান্ড ও ওয়েলসের বিভিন্ন জায়গা থেকে জার্সি সংগ্রহ করতে পারবেন। আর ম্যাচ ভেন্যু ও ভেন্যুর বাইরে আইসিসির অফিসিয়াল স্টোরেও টাইগারদের জার্সি বিক্রির পরিকল্পনা করেছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ।
দেশ ছাড়ার আগে ২৯ এপ্রিল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বিশ্বকাপের জার্সি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন। জার্সিতে সবুজের ভিতর লালের কোন স্পর্শ না থাকায়। জনগনের দাবিতে তা আবারো বদলানো হয়।

ডেইলি বাংলাদেশ/আরএস