Alexa যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ ভারত

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

যুব এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৮ ১৩ সেপ্টেম্বর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুব (অনূর্ধ্ব-১৯) এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। আগামী শনিবার আর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে ভারতের মোকাবিলা করবে বাংলাদেশ।

বৃষ্টির কারণে বৃহস্পতিবার শ্রীলংকার মোরাতুয়ায় ডি জয়সা স্টেডিয়ামে একটি বলও মাঠে না গড়ানোয় বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সেমিফাইনালটি পরিত্যক্ত হয়। তবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হবার সুবাদে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। এসিসির ওয়েবসাইটে এই কথা বলা হয়েছে।

অপরদিকে অবিরাম বৃষ্টির কারণে কলোম্বোর পি. সারা ওভাল স্টেডিয়ামে ভারত ও শ্রীলংকার মধ্যকার অপর সেমি-ফাইনাল ম্যাচটিও পরিত্যক্ত হয়। ফলে নিয়ম অনুযায়ী ফাইনালে খেলার টিকিট পেয়েছে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত।

এসিসি জানায়, অবিরাম বর্ষণের কারণে দুই ভেন্যুর একটিতেও ম্যাচ খেলা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত স্থানীয় সময় দুপুর সোয়া দুইটায় পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ দু’টি।

তিন ম্যাচের সবকটিতে জয়ী হয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। অপরদিকে অপরাজিত থেকেই ‘বি’ গ্রুপের শীর্ষস্থান দখল করেছিল বাংলাদেশের যুবারা। এখন গ্রুপ চ্যাম্পিয়ন দল দু’টি ফাইনালে খেলার সুযোগ পাবে।

সেমিফাইনালে স্বাগতিক শ্রীলংকার জন্য ভারত খুবই শক্তিশালী প্রতিপক্ষ হলেও, দুর্দান্ত বোলিং দিয়ে বাংলাদেশের বিপক্ষে এগিয়ে যাবার সুযোগের অপেক্ষায় ছিল আফগানিস্তান। গ্রুপ পর্বে তারা প্রথম ম্যাচেই হারিয়েছিল পাকিস্তানকে। ভারতের বিপক্ষেও হাড্ডাহাড্ডি লড়াই করেছে তারা।

ডেইলি বাংলাদেশ/আরএইচ