যুক্তরাষ্ট্র থেকে নোবিপ্রবিতে চিকিৎসা সামগ্রী আসছে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=187489 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

যুক্তরাষ্ট্র থেকে নোবিপ্রবিতে চিকিৎসা সামগ্রী আসছে

নোবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৫ ১৩ জুন ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এক হাজার বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী উপহার পাঠাচ্ছেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী তানভীর মুরাদ।

শনিবার যুক্তরাষ্ট্রে বসবাসরত তানভীর মুরাদ চিকিৎসা সামগ্রী উপহার পাঠানোর বিষয়টি ডেইলি বাংলাদেশকে নিশ্চিত করেন। কয়েকদিনের মধ্যেই চিকিৎসা সামগ্রীগুলো কুরিয়ারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে তিনি জানান। 

চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ১০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ৪০০ পিস কে-নাইনটি ফাইভ মাস্ক, ৫০০ পিস সার্জিক্যাল মাস্ক, ১০০ পিস ফেস শিল্ড। 

তানভীর মুরাদ বলেন, আমি বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও আমার স্বপ্নভূমি নোবিপ্রবি নিজেদের উদ্যোগে র‍্যাপিড টেস্টিং কিট আবিষ্কার করে এবং নোয়াখালী অঞ্চলে করোনা উপসর্গের রোগীদের টেস্টিং শুরু করে যা গণমাধ্যমের সুবাদে জানতে পেরে অত্যন্ত খুশি হয়েছি। কিন্তু জানতে পারলাম- বিশ্ববিদ্যালয়ের টেস্টিং ল্যাব এ পর্যাপ্ত চিকিৎসা সামগ্রীর  অভাব আছে। সুরক্ষা সামগ্রীর অভাব সত্ত্বেও যারা ভলান্টিয়ার হিসেবে কাজ করছে তারা জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতার সঙ্গে করোনা টেস্ট করে যাচ্ছে। তাদের এই সাহসিকতা আমাকে মুগ্ধ করেছে। আমি ক্ষুদ্র মানুষ হয়ে আমার জায়গা থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছি। বিশ্ববিদ্যালয় জীবনে আমি জনগণের ট্যাক্স এর টাকায় পড়াশোনা করেছি তাই নোয়াখালী বিজ্ঞান ও প্রুযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের জন্য  আমার এই অতি সামান্য উপহার। আমি চেষ্টা করেছি আমেরিকান এফডিএ অনুমোদিত মেডিকেল সুরক্ষা সামগ্রী প্রেরণ করার জন্য। 

ডেইলি বাংলাদেশ/আরআর