যুক্তরাষ্ট্রে ফের অভিবাসী শিশুর মৃত্যু

ঢাকা, শনিবার   ২৫ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৯ রমজান ১৪৪০

Best Electronics

যুক্তরাষ্ট্রে ফের অভিবাসী শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৪ ১৬ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ফের আটক হওয়া এক অভিবাসী শিশুর মৃত্যু হয়েছে। গেল মাসে মেক্সিকো সীমান্ত থেকে গুয়েতেমালার আড়াই বছর বয়সী এ শিশুটিকে তার মাসহ যুক্তরাষ্ট্রে অবৈধ প্রবেশের অভিযোগে আটক করা হয়। 

আটক হওয়ার পর থেকে মা-শিশু বন্দী শিবিরেই অবস্থান করছিলো। তবে অসুস্থ থাকার কারণে তাদের চিকিৎসা প্রদান করা হয়। পরবর্তীতে চলতি মাসে চিকিৎসারত অবস্থায়ই তাদের সেখান থেকে ছেঁড়ে দেয়া হয়। কিন্তু মঙ্গলবার হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শিশুটির মৃত্যু হয় বলে বুধবার কর্তৃপক্ষ জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসী প্রবেশের বিরুদ্ধে মার্কিন ট্রাম্প প্রশাসনের যুদ্ধ ঘোষণার পর গেল বছরের ডিসেম্বরে অনাহার ও অযত্নে তিন গুয়েতেমালান শিশুর মৃত্যুর ঘটনার পর ফের সেখানে শিশু মৃত্যুর ঘটনা ঘটলো বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত দিয়ে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসী প্রবেশ করলেও সবচেয়ে বেশি প্রবেশ করে গুয়েতেমালার অভিবাসীরা। গেল এক দশকে দেশটিতে হাজার হাজার গুয়েতেমালান অভিবাসী প্রবেশ করেছে যার বড় একটি অংশই হলো শিশু-কিশোর।

এদিকে দেশটিতে ফের অভিবাসী শিশু মৃত্যুর ঘটনায় ট্রাম্প প্রশাসনের অভিবাসী নীতিতে কড়াকড়ি আরোপের বিরুদ্ধে সমালোচনা শুরু হয়েছে। ট্রাম্পের অভিবাসী নীতি বেশি কঠোর হয়েগেছে মন্তব্য করছেন অনেকে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/টিআরএইচ

Best Electronics